উত্তরায় ঢাকা নর্দান সিটি কলেজে ভাংচুর, রাস্তায় শিক্ষার্থীরা - কলেজ - দৈনিকশিক্ষা

উত্তরায় ঢাকা নর্দান সিটি কলেজে ভাংচুর, রাস্তায় শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক |

রাজধানীর উত্তরায় ঢাকা নর্দান সিটি কলেজে হামলার অভিযোগ পাওয়া গেছে। জানা গেছে,  শুক্রবার গভীর রাতে কলেজে ভাংচুর এবং মালামাল ও শিক্ষার্থীদের সার্টিফিকেটসহ জরুরি কাগজপত্র লুটপাট করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় কলেজের অধ্যক্ষ, অফিস সহকারী ও একজন চিকিৎসকের জড়িত থাকার অভিযোগ জানিয়ে উত্তরা পশ্চিম থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন শিক্ষক-শিক্ষার্থীরা। আজ দুপুরে মানবন্ধন করেছেন শিক্ষক-শিক্ষার্থীরা। এমপিওভুক্ত এ প্রতিষ্ঠানটিতে রয়েছে বিভিন্ন সমস্যা। 

শিক্ষকরা জানান, হামলার পর যত্রতত্র কলেজের আসবাব ও কাগজপত্র ছড়িয়ে ছিটিয়ে পরে আছে। এসময় উপস্থিত শিক্ষক-শিক্ষার্থীরা কলেজ অধ্যক্ষ ফেরদৌসী নাজনীনের বিরুদ্ধে নানান অভিযোগ তোলেন।

তারা বলেন, অধ্যক্ষ দীর্ঘদিন যাবৎ কলেজ পরিচালনা করতে অপারগতা প্রকাশ করে আসছিলেন। পরে কলেজ শিক্ষকরা শিক্ষা বোর্ডের অনুমতি নিয়ে প্রাতিষ্ঠানিক কাজকর্ম চালিয়ে যাচ্ছেন। 

কিন্তু বাড়ির মালিক ডা. শারমিনের সাথে গোপন সমঝোতায় উচ্ছেদের কোনো নোটিশ না দিয়ে শুক্রবার গভীর রাতে তালা ভেঙে মূল্যবান মালামাল ও শিক্ষার্থীদের সার্টিফিকেটসহ জরুরি কাগজপত্র সরিয়ে নিয়ে কলেজ বিল্ডিং ভেঙে ফেলে অধ্যক্ষের লোকজন।

কলেজের একজন শিক্ষক দৈনিক শিক্ষাকে জানান, জিডি করার পর তাদেরকে উত্তরা পশ্চিম থানায় ডেকে নিয়ে কলেজে অবস্থানের পক্ষে বৈধ কাগজপত্র দেখাতে বলা হয়। তাদের শিক্ষক পরিচিতি জানতে চাওয়া হয়। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, এ সংশ্লিষ্ট কাগজপত্র শিক্ষা কর্মকর্তা বা শিক্ষা দপ্তরগুলোর দেখার কথা। তদন্ত করে হামলাকারীদের বিরুদ্ধে ঠিকঠাক ব্যবস্থা নেয়া হলে আন্দোলনের নামারও হুঁশিয়ারি দেন বিক্ষুব্ধ শিক্ষক-শিক্ষার্থীরা। 

গুণগতমানের শিক্ষা নিশ্চিত করতে হবে : ইউজিসি চেয়ারম্যান - dainik shiksha গুণগতমানের শিক্ষা নিশ্চিত করতে হবে : ইউজিসি চেয়ারম্যান শিক্ষার্থীদের মাঝে গণতান্ত্রিক চর্চা ও মূল্যবোধ সৃষ্টি হচ্ছে : শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের মাঝে গণতান্ত্রিক চর্চা ও মূল্যবোধ সৃষ্টি হচ্ছে : শিক্ষামন্ত্রী অবৈধ গাইড বই কিনতে বাধ্য করা হচ্ছে ধামরাইয়ের শিক্ষার্থীদের - dainik shiksha অবৈধ গাইড বই কিনতে বাধ্য করা হচ্ছে ধামরাইয়ের শিক্ষার্থীদের ‘মুজিববর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের বিশেষ প্রণোদনা দেয়া হবে’ - dainik shiksha ‘মুজিববর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের বিশেষ প্রণোদনা দেয়া হবে’ শুধু অবকাঠামোগত উন্নয়ন দিয়ে ভালো স্কুল হয় না : তথ্যমন্ত্রী - dainik shiksha শুধু অবকাঠামোগত উন্নয়ন দিয়ে ভালো স্কুল হয় না : তথ্যমন্ত্রী এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন - dainik shiksha এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন কোনো পেশাকেই ছোট করে দেখা উচিত নয় : শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha কোনো পেশাকেই ছোট করে দেখা উচিত নয় : শিক্ষা উপমন্ত্রী চীনের হুবেই প্রদেশে আটকা পড়েছে ৫০০ বাংলাদেশি শিক্ষার্থী! - dainik shiksha চীনের হুবেই প্রদেশে আটকা পড়েছে ৫০০ বাংলাদেশি শিক্ষার্থী! শিক্ষার উদ্দেশ্য নৈতিক চরিত্র গড়ে তোলা : কৃষিমন্ত্রী - dainik shiksha শিক্ষার উদ্দেশ্য নৈতিক চরিত্র গড়ে তোলা : কৃষিমন্ত্রী দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website