please click here to view dainikshiksha website

উৎসবমুখর পরিবেশে নড়াইলে বই উৎসব পালিত

মিরাজ খান, নড়াইল প্রতিনিধি | জানুয়ারি ১, ২০১৬ - ৫:২৭ অপরাহ্ণ
dainikshiksha print

উৎসব মুখর ও আনন্দঘন পরিবেশে আজ শুক্রবার ১ জানুয়ারি নড়াইলে বই উৎসব পালিত হয়েছে।

খ্রিস্টিয় নতুন বছরের প্রথম দিনের প্রথম সকালে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে বই উৎসবের উদ্বোধন করেন নড়াইল জেলা প্রশাসক মোঃ হেলাল মাহমুদ শরীফ।

দিনের শুরুতে নড়াইল সরকারী উচ্চ বালিকা বিদ্যালয় প্রাঙ্গনে বই উৎসের উদ্বোধনী অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ নাছিমা খানম, জেলা শিক্ষা অফিসার মোঃ আমিনুল ইসলাম টুকুসহ বিদ্যালয়ের শিক্ষক, অভিভাক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এর পর জেলার বিভিন্ন বিদ্যালয়ের বই উৎসবে গিয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন জেলা প্রশাসক মোঃ হেলাল মাহমুদ শরীফ, জেলা আওয়ামীলীগের সভাপতি ও নড়াইল জেলা পরিষদের প্রশাসক এ্যাডঃ সুবাস চন্দ্র বোস, জেলা শিক্ষা অফিসার মোঃ আমিনুল ইসলাম টুকু, নড়াইল পৌরসভার সদ্য নির্বাচিত মেয়র মো জাহাঙ্গীর বিশ্বাসসহ শিক্ষা সংশ্লিষ্ট ও শিক্ষানুরাগী ব্যাক্তিবর্গ।

আমিনুল ইসলাম টুকু বলেন নতুন বছরের প্রথম দিনে জেলায় মাধ্যমিক পর্যায়ে ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণীর ৮১হাজার ৭৭০ শিক্ষার্থীর মাঝে প্রায় ১১ লাখ বই তুলে দিতে পেরে আনন্দিত। সময়মতো বই ছাপা ও বিদ্যালয়ে পৌঁছানো নিশ্চিত করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কোটি কোটি শিক্ষার্থীর পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাই।

এছাড়া প্রাথমিক পর্যায়ে প্রথম থেকে পঞ্চম থেকে পঞ্চম শ্রেণীর ১লাখ ১০ হাজার শিক্ষার্থীর মাঝে ৫ লাখ ১২ হাজার ৪৪০ খানা বই বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন