এইচএসসিতে অসদুপায় অবলম্বনের দায়ে ১৩৫ পরীক্ষার্থীর শাস্তি - এইচএসসি/আলিম - দৈনিকশিক্ষা

এইচএসসিতে অসদুপায় অবলম্বনের দায়ে ১৩৫ পরীক্ষার্থীর শাস্তি

নিজস্ব প্রতিবেদক |

এইচএসসি ও ডিআইবিএস পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ১৩৫ জন পরীক্ষার্থীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করেছে ঢাকা বোর্ড। হল থেকে বহিষ্কৃত এসব শিক্ষার্থীর পরীক্ষা বাতিল করা হয়েছে। তবে, রেজিস্ট্রেশনের মেয়াদ থাকলে তারা আগামী বছরের পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। ঢাকা বোর্ড সূত্র দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, গত বুধবার (২৮ আগস্ট) বোর্ডের সভা কক্ষে শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক। সভায়, হল থেকে বহিষ্কৃত এই ১৩৫ শিক্ষার্থীর ২০১৯ খ্রিষ্টাব্দের এইচএসসি বা ডিআইবিএস পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়। পরীক্ষা পরিচালনা নীতিমালা অনুযায়ী এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলেও দৈনিক শিক্ষাডটকমকে নিশ্চিত করেছে সূত্র।

তবে, রেজিস্ট্রেশনের মেয়াদ থাকলে ২০২০ খ্রিষ্টাব্দের এইচএসসি ও ডিআইবিএস পরীক্ষায় এসব শিক্ষার্থী অংশগ্রহণ করতে পারবেন বলেও জানিয়েছে সূত্র।

সভায় উপস্থিত ঢাকা বোর্ডের একজন কর্মকর্তা দৈনিক শিক্ষাডটকমকে জানান, এইচএসসি পরীক্ষার হল থেকে অসদুপায় অবলম্বনের দায়ে বহিষ্কৃত এই ১৩৫ জন শিক্ষার্থীর বিরুদ্ধে আসা অভিযোগ, ভারপ্রাপ্ত কর্মকর্তা ও কক্ষ পরিদর্শকের প্রতিবেদন, শিক্ষার্থীদের জবাব ইত্যাদি যাচাই করা হয়েছে। সবকিছু পরীক্ষা-নিরীক্ষা করেই এ সিদ্ধান্ত নিয়েছে শৃঙ্খলা কমিটি।

করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৭৬৪ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৭৬৪ এসএসসির ফল পেতে প্রাক-নিবন্ধনের সময় বাড়ল - dainik shiksha এসএসসির ফল পেতে প্রাক-নিবন্ধনের সময় বাড়ল নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ - dainik shiksha নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত - dainik shiksha বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত এসএসসি পরীক্ষার ফল জানা যাবে রোববার ১২টা থেকে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল জানা যাবে রোববার ১২টা থেকে ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা - dainik shiksha ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website