এইচএসসিতে মাইলস্টোন কলেজের অসাধারণ সাফল্য - এইচএসসি/আলিম - Dainikshiksha

এইচএসসিতে মাইলস্টোন কলেজের অসাধারণ সাফল্য

নিজস্ব প্রতিবেদক |

এইচএসসির ফলাফলে সাফল্যের ধারাবাহিকতা বজায় রেখেছে রাজধানীর উত্তরা মডেল টাউনে অবস্থিত মাইলস্টোন কলেজ। এবছর মাইলস্টোন কলেজ থেকে বাংলা ও ইংরেজি মাধ্যমে ২২১১ জন ছাত্র-ছাত্রী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। পাসের হার ১০০%। শতভাগ পাসকৃতদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৮৪৮ জন। বিজ্ঞান বিভাগ থেকে ১৭৫১ জন পরীক্ষায় অংশগ্রহণ করে, পাসের হার শতভাগ। বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছে ৮০৭ জন।  ব্যবসায় শিক্ষা বিভাগে ৩১৯ জন শিক্ষার্থী পরীক্ষা দেয়, পাসের হার শতভাগ। মানবিক বিভাগ থেকে ১৪১ জন পরীক্ষায় অংশগ্রহণ করে, পাসের হার শতভাগ। 

প্রতিষ্ঠালগ্ন থেকেই রাজধানীর উত্তরা মডেল টাউনে অবস্থিত মাইলস্টোন কলেজ নিয়মিতভাবে এইচএসসিতে প্রত্যাশিত ফলাফল অর্জন করে আসছে। ভালো ফলাফলের ধারাবাহিকতা অব্যাহত রাখতে পারার কারণ হিসেবে মাইলস্টোন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সহিদুল ইসলাম বলেন, শিক্ষাবর্ষের প্রথম দিন থেকেই একটা লক্ষ্য নির্ধারণ করে আমরা নিরলসভাবে কাজ করি। একটা সুন্দর পাঠপরিকল্পনার মাধ্যমে আমাদের স্বপ্নকে বাস্তবে রূপায়ন করি। এই সাফল্য যাত্রায় মাইলস্টোন কলেজের শিক্ষক, শিক্ষার্থী এবং প্রত্যেক অভিভাবক অক্লান্ত পরিশ্রম করে থাকেন।

অধ্যক্ষ প্রফেসর মো. সহিদুল ইসলাম বলেন, গ্রাম থেকে অনেক শিক্ষার্থী মাইলস্টোন কলেজে পড়তে আসে; যাদের অনেকেরই এসএসসিতে জিপিএ-৫ থাকে না কিন্তু এইচএসসিতে তারাও জিপিএ-৫ অর্জন করে। এটি মাইলস্টোন কলেজের অন্যতম বৈশিষ্ট্য। অধ্যক্ষ আরও  বলেন, মাইলস্টোন কলেজে পড়তে আসা ছাত্র-ছাত্রীদের প্রথম দিন থেকেই নিয়মিত পড়াশুনার পাশাপাশি নৈতিক শিক্ষা প্রদান করা হয় যাতে তারা সুশিক্ষা গ্রহণ করে মানবিক ও সুনাগরিক হিসেবে গড়ে উঠতে পারে।   

একাদশে শিগগিরই ভর্তি কার্যক্রম শুরু হবে : শিক্ষামন্ত্রী - dainik shiksha একাদশে শিগগিরই ভর্তি কার্যক্রম শুরু হবে : শিক্ষামন্ত্রী প্রাথমিক সমাপনী পরীক্ষা বন্ধের পরিকল্পনা নেই : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিক সমাপনী পরীক্ষা বন্ধের পরিকল্পনা নেই : গণশিক্ষা প্রতিমন্ত্রী করোনায় আরও ৪১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ৩৬০ - dainik shiksha করোনায় আরও ৪১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ৩৬০ অধ্যক্ষ-উপাধ্যক্ষ হতে পারছেন না প্রভাষকরা: রুলের জবাব দেয়নি সরকার - dainik shiksha অধ্যক্ষ-উপাধ্যক্ষ হতে পারছেন না প্রভাষকরা: রুলের জবাব দেয়নি সরকার ‘বঙ্গবন্ধুর স্মৃতিকথা’ নামে আরেকটি বই প্রকাশ হবে - dainik shiksha ‘বঙ্গবন্ধুর স্মৃতিকথা’ নামে আরেকটি বই প্রকাশ হবে শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান - dainik shiksha শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান শিক্ষক প্রশিক্ষণের নামে টেসলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ - dainik shiksha শিক্ষক প্রশিক্ষণের নামে টেসলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website