এইচএসসির ফল পুনর্নিরীক্ষণের আবেদন শুরু ২০ জুলাই - দৈনিকশিক্ষা

এইচএসসির ফল পুনর্নিরীক্ষণের আবেদন শুরু ২০ জুলাই

নিজস্ব প্রতিবেদক |

১৯ জুলাই এইচএসসির ফল প্রকাশ হয়েছে । ২০ জুলাই থেকে রাষ্ট্রায়ত্ত্ব মোবাইল অপারেটর টেলিটকের মাধ্যমে এইচএসসি ও সমমানের ফল পুনর্নিরীক্ষণের আবেদন করা যাবে। আবেদনের শেষ সময় ২৬ জুলাই। ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তপন কুমার সরকার দৈনিকশিক্ষা ডটকমকে এতথ্য জানিয়েছেন।

ফল পুনর্নিরীক্ষণ করতে মুঠোফোন থেকে টেলিটক প্রিপেইড সিম ব্যবহার করে ফল পুনর্নিরীক্ষণের আবেদন করা যাবে। মোবাইলের মেসেজ অপশনে গিয়ে RSC লিখে দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে দিয়ে রোল নম্বর লিখে আবার দিয়ে বিষয় কোড লিখে ১৬২২২ নম্বরে SMS  করতে হবে। যেমন RSCDha123456101 SMS করুন ১৬২২২।

ফিরতি SMS  এ একটি PIN নম্বর দেওয়া হবে। এরপর মেসেজ অপশনে গিয়ে RSC লিখে দিয়ে YES লিখে দিয়ে PIN নম্বর লিখে দিয়ে যোগাযোগের জন্য যেকোন অপারেটরের মোবাইল নম্বর দিয়ে SMS  করতে হবে ১৬২২২ নম্বরে। যেমন RSCYESPIN নম্বর মোবাইল নম্বর।

একই SMS এর মাধ্যমে একাধিক বিষয়ের ও পত্রের আবেদন করতে পারবেন পরীক্ষার্থীরা। এক্ষেত্রে Subject code পর্যায়ক্রমে কমা দিয়ে লিখতে হবে। যেমন 101,102,107,109।  

পত্র প্রতি ফল পুনর্নিরীক্ষণ ফি ১৫০ টাকা নির্ধারণ করেছে ঢাকা বোর্ড।

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0035228729248047