এইচএসসি: প্রয়োজনে ফটোকপি করে ‘স্পষ্ট’ প্রশ্ন সরবরাহের নির্দেশ - পরীক্ষা - Dainikshiksha

এইচএসসি: প্রয়োজনে ফটোকপি করে ‘স্পষ্ট’ প্রশ্ন সরবরাহের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

চলমান এইচএসসিতে পরীক্ষার্থীদের স্পষ্ট মুদ্রিত প্রশ্ন সরবরাহের নির্দেশ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। প্রয়োজনে মুদ্রিত প্রশ্ন স্পষ্ট ফটোকপি করে সরবরাহ করতে হবে। এক্ষেত্রে সময় নষ্ট হলে তা সমন্বয় করতে বলা হয়েছে কেন্দ্রগুলোকে। বুধবার (১০ এপ্রিল) ঢাকা বোর্ড থেকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রশ্নপত্রের কোনো প্যাকেটে অস্পষ্ট মুদ্রিত প্রশ্ন থাকলে প্রশ্নপত্রগুলোর থেকে স্পষ্টভাবে মুদ্রিত প্রশ্ন পরীক্ষার্থীদের সরবরাহ করতে হবে। প্রয়োজনে ফটোকপি করে স্পষ্ট মুদ্রিত প্রশ্ন সরবরাহ করতে হবে। এ ক্ষেত্রে সময়ক্ষেপণ হলে সে সময়টুকু সমন্বয় করে নিতে হবে। সময় সমন্বয় করতে হলে বিষয়টি সব পরীক্ষার্থীকে বিজ্ঞপ্তি জারি করে জানাতে হবে ও বিজ্ঞপ্তিটি নোটিশ বোর্ডে টাঙিয়ে দিতে হবে।

এছাড়া ইংরেজি ভার্সনের পরীক্ষার্থীদের পরীক্ষা আলাদা কক্ষে নেয়ার নির্দেশ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। ইংরেজি ভার্সনের প্রশ্নের আলোকেই ইংরেজি ভার্সনের পরীক্ষার্থীদের পরীক্ষা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে এইচএসসির কেন্দ্রগুলোকে।  

মাদরাসা শিক্ষকদের নতুন এমপিওভুক্তির কার্যক্রম স্থগিত - dainik shiksha মাদরাসা শিক্ষকদের নতুন এমপিওভুক্তির কার্যক্রম স্থগিত প্রাথমিকের বেতন বৈষম্য : প্রধানমন্ত্রীই একমাত্র ভরসা - dainik shiksha প্রাথমিকের বেতন বৈষম্য : প্রধানমন্ত্রীই একমাত্র ভরসা বুয়েটের ভর্তি পরীক্ষা ১৪ অক্টোবর - dainik shiksha বুয়েটের ভর্তি পরীক্ষা ১৪ অক্টোবর এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ - dainik shiksha এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে - dainik shiksha কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website