please click here to view dainikshiksha website

একইসাথে দুই প্রতিষ্ঠানের প্রধান, এমপিও বাতিল হচ্ছে শিক্ষকের

নিজস্ব প্রতিবেদক | সেপ্টেম্বর ১৩, ২০১৭ - ৬:৪০ অপরাহ্ণ
dainikshiksha print

একই সাথে দুই শিক্ষা প্রতিষ্ঠানে দায়িত্ব পালনের দায়ে অচিন্ত কুমার মন্ডল নামে খুলনার এক শিক্ষকের এমপিও বাতিলের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। একইসাথে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ারও নির্দেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার (১২ই সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সহকারি সচিব নাছিমা খাতুন স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশ দেয়া হয়।

শিক্ষক অচিন্ত কুমার মন্ডল একই সাথে খুলনা জেলার দাকোপ উপজেলার চালনা কলেজের অধ্যক্ষ ও চালনা কে সি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

একই চিঠিতে, চালনা মহিলা কলেজের অধ্যক্ষ পদে যোগ দিয়ে চালনা কলেজ (বিএম) থেকে এমপিওর টাকা উত্তোলন করায় শিক্ষক নন্দিতা রাণী পালকে উত্তোলিত অর্থ সরকারি কোষাগারে ফেরত দিতে নির্দেশ দেয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন:


পাঠকের মন্তব্যঃ ২৮টি

  1. প্রকাশে অনিচ্ছুক says:

    এমন লোক আরও আছে।

  2. নাম প্রকাশে অনিচ্ছুক says:

    এমন শিক্ষক আরও আছে।
    একই সাথে

  3. মোঃ বেলাল উদ্দিন,সহকারী সুপার চরক্লার্কজনতা বাজার এফ, আই, দাখিল মাদ্রাসা। says:

    অতি লোভে তাঁতী নষ্ট।

  4. Ratan kumar roy says:

    আপনার মন্তব্য একই সাথে সারাদেশে বে সরকারী শিক্ষাপ্রতিষ্ঠানে সকল জালসনদধারীদের এমপিও বাতিল করে পদগুলো শুন্য করে অনতিবিলম্বে সেই সকল চোর জালিয়াতদের শুন্য পদে 1_12তম নিবন্ধনধারীদের নিয়োগ দেওয়া হউক এতে করে শিক্ষার উন্নয়নের সবকুল রক্ষা পাবে তাই নয়কি? অভিভাবক: কি বাবু তুমি বই পড় না কেন? ছেলে: না আব্বূ গান প্র্যাকটিস করছি। অভিভাবক: কালকে কোন গানের ক্লাশ আছে? ছেলে: না আব্বু। যখন স্যার ক্লাশে বুঝাতে পারে না, তখন খুব রেগে যায়, না হয় আমাদের দিয়ে গান গাওয়ায় আবার নিজেও গায়। আমাদের স্যার জালসনদ দিয়ে চাকরি করে তো! হি হি হি।

  5. Lecturer Tushar says:

    আপনার মন্তব্যok

  6. ফারুক এ্যাকিউম্যান, শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। says:

    good job!!

  7. Md. Imdadul Haque says:

    এমন শিক্ষকদের চাকুরি জীবনে যত টাকা বেতন নিয়েছে সকল টাকা সরকারি কোষাগারে ফেরত নেওয়া হোক এবং ঐ শিক্ষকের আজীবন জেল দেওয়া হোক যেন এর পর আর কোনো কুলাংগার শিক্ষক এরুপ করতে না পারে।

  8. Asma Akter Deshanterkathi Betagi Barguna says:

    Barguna Zilar Betagi Upzilar Putiakhali Secondary School Er Prodip Kumer Biswas Putiakhali School Asst. Teacher & Jalakhathi Zilar Khathalia Upzilar Baltata High School er Asst. Head Master.

  9. টিটু মিয়া says:

    চিড়াভিজা গোলনাউচ্চ বিদ্যালয়।জলঢাকা নীলফামারী। দুই জায়গায় চাকুরী করে।

  10. mokbul hossain says:

    এদের বিচার হওয়া উচিত।

  11. মোঃ শহীদুল ইসলাম says:

    আপনার মন্তব্য বিষয়টি খুবই দুঃখজনক ৷তবে বে… শব্দটি তুলে দিলে এমনটি হবে না(বে…সরকারি) ৷

  12. saiful Islam says:

    Perhaps there have many corruption like this corrupted characterless teacher .If possible it would arrange for the information for the CORRUPTION on this problems where the informers given the right information but the informers address must HIDE.

  13. কল্যাণ, রামগতি says:

    এমন আরো আছে।

  14. Md.Shaidur Rahman says:

    এরকম আরো আছে,তদন্ত করা হউক।

  15. Md.Shaidur Rahman says:

    এরকম আরো থাকতে পারে তদন্ত করা হউক।

  16. মোঃময়নুল ইসলাম says:

    ব্যাটাকে ফাসিতে ঝুলানো উচিত।

  17. Md.Shahjahan Shaju Lecturer (Sociology) R A Goni School and college UP: Sadullapur . Dis:Gaibandha says:

    মানুষ দরদী সরকার আপনি।মাননীয় প্রধান মন্ত্রী ,শিক্ষা প্রতিষ্টান এম পি ও ভুক্ত করে দিন ।

  18. মহিউদ্দিন says:

    চাকরীচ্যুত না করে একটা প্রতিষ্ঠানে বহাল রেখে যে কোন শাস্তির ব্যবস্থা করা হোক। কারন এক চাকরীতে পরিবারের ৮/১০ জন লোকের রিজিকের ব্যবস্থা আল্লাহ করে থাকেন। সুতরাং শাাস্তি ১জনের হোক।

  19. MD. Saidur Rahman says:

    আপনার মন্তব্য I think He is a greedy man. It is not right at all.

  20. মোঃ মোকছেদুর রহমান says:

    এরকম অনেক শিক্ষক /প্রদর্শক আছে যারা স্কুল কলেজ থেকে বেতন তুলে কিন্তু পুরা সময় দেয় তাদের নিজস্ব প্রতিষ্ঠানে। দেখার কেউ নাই।

  21. moni says:

    আমি এক জন কলেজের আইসিটি প্রভাষক।গত চার বছর ধরে বিনা বেতনে জাতিকে মানুষ করতেছি।অধ্যক্ষ সাহেব বলে আপনার টাকা আমার কলেজ থেকে দেওয়া সম্বভ না। কারন আপনার পদ সরকার দিয়েছে। আমারা কেন বেতন দিব। তাহলে আমার কি করা।মাননীয় প্রধানমন্তি আপনি ডিজিটাল দেশ গড়ার জন্য আমাদের পদ সৃষ্টি করেছেন।আজ আমরা বেতন পাইনা।আপনার কাছে জীবন ভিক্কা চাই।আমার মত যত আইসিটি শিক্ক আছে তাদের জীবন বাচান। আমরা আর জিবন বাচাতে পারততেছি না।

  22. মোঃজয়নাল আবেদীন উচাই বালিকা উচ্চ বিদালয় পাঁচবিবি. জয়পুরহাট। says:

    তদন্ত করে আরো বের করা হক। এরকম ঘটনা অনেক শোনা যায়।

  23. মোঃ সুজন মাহমুদ, ict শিক্ষক 01710002705 says:

    এই দেশে শিক্ষা খাতে সবি হয়, শুধু হয় না ict শিক্ষক দের mpo এটাই হল ডিজিটাল বাংলা দেশ।

  24. মোঃ রকিবুল ইসলাম (সহকারী শিক্ষক আইসিটি) says:

    মাননীয় প্রধানমন্ত্রী এবং শিক্ষামন্ত্রী মহোদয়, ডিজিটাল বাংলাদেশে আমাদের আইসিটি শিক্ষকদের আর কতদিন বিনাবেতনে না খায়িয়ে রাখবেন? না কি ডিজিটাল বাংলাদেশের নতুন নিয়ম করলেন যে, ডিজিটাল বাংলাদেশ গড়ার কারিগর,শিক্ষা ব্যবস্থা ডিজিটাল করার কারিগরদের না খায়িয়ে রেখেই দেশ আরো ডিজিটালে উন্নতি হবে? হায়রে ডিজিটাল বাংলাদেশ, হায়রে ডিজিটাল শিক্ষা মন্ত্রী, সব হয় এদেশে, শুধু আইসিটি শিক্ষকদের বেতন দেওয়ার কোন ব্যবস্থা হয়না! ধিক ধিক শত ধিক এই ডিজিটাল বাংলাদেশকে,শত ধিক শিক্ষামন্ত্রীকে………………….

  25. মোঃ শওকত আলী says:

    গোগর অাব্দুল জব্বর উচ্চ বিদ্যালয়ের ২০১৫ সালে প্রধান ও সহ প্রধান নিয়োগটিকে রাণীশংকৈল ভূমি এসিলেট তদন্ত ঠাকুরগাঁও জেলার ডি সির নির্দেশে নিয়োগটি ত্রুটিপূর্ণ কতৃপক্ষে ব্যবস্থা নেয়নি।

  26. তাপস কিশোর রায়, প্রভাষক (গণিত), লাখাই মুক্তিযোদ্ধা ডিগ্রি কলেজ, বামৈ, লাখাই, হবিগঞ্জ । says:

    এমন কেউ কেউ আছে, যিনি এক কলেজ থেকে অন্য কলেজে এসে নতুন Index নিয়ে mpo ভুক্ত হয়েছেন এবং উক্ত কলেজে পুর্বে কর্মরত ২ বছরের সিনিয়র প্রভাষককে বর্তমানে তার পূর্বের কলেজের অপর Index show করে ২ বছরের সিনিয়রকে জুনিয়র করে AP হওয়ার চেষ্টা করছেন। একি অন্যায় নয় ? Double Index ধারী এসব জালিয়াতি প্রভাষকদের শাস্থি দেয়া উচিত। নয় কি? নতুবা আমাদের অধিকার ক্ষুন্ন হয়। বিষয়টি মানবিক দৃষ্টিকোণ থেকে দেখার জন্য মহাপরিচালকের প্রতি বিনীত দৃষ্টি আকর্ষন করছি।

আপনার মন্তব্য দিন