একটি এলাকা ছাড়া কোথাও লকডাউন ঘোষণা হয়নি : তথ্যমন্ত্রী - বিবিধ - দৈনিকশিক্ষা

একটি এলাকা ছাড়া কোথাও লকডাউন ঘোষণা হয়নি : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক |

মহামারি করোনাভাইরাস ঠেকাতে সংক্রমিত এলাকা চিহ্নিত করা হয়েছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ। এছাড়া তিনি আরও জানান,  পূর্বরাজাবাজার ছাড়া কোথাও লকডাউন ঘোষণা করেনি সরকার। বুধবার (১৭ জুন) সচিবালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তথ্যমন্ত্রী।

এসময় ড. হাসান মাহমুদ বলেন, জোনভিত্তিক এলাকা ঘোষণা ও লকডাউন বাস্তবায়নের বিষয়ে শিগগিরই বিভ্রান্তির অবসান হবে। সংক্রমিত এলাকা পুরোপুরি লকডাউন হবে কিনা সে ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হচ্ছে।

এর আগে সরকার করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের মাত্রার ওপর ভিত্তি করে লাল (রেড), হলুদ (ইয়োলো) এবং সবুজ (সবুজ) জোন করার উদ্যোগ নেয়। এর মধ্যে রেড ও ইয়োলো জোন ঘোষণা করা না হলেও নির্ধারিত রেড জোনে সাধারণ ছুটি থাকবে বলে মন্ত্রিপরিষদ বিভাগ জানিয়েছে। এতে সাধারণ মানুষের মধ্যে বিভ্রান্তি দেখা দিয়েছে। অনেকেই জানতে চাইছেন, তিনি রেড ও ইয়োলো জোনে পড়ছেন কি না? তার ছুটি থাকবে কি না?

ইতোমধ্যে করোনা প্রতিরোধে গঠিত জাতীয় টেকনিক্যাল কমিটি ঢাকায় ৪৫টি এলাকাকে অত্যন্ত ঝুঁকিপূর্ণ বা রেড জোন হিসেবে চিহ্নিত করে তা লকডাউনের সুপারিশ করেছে। এর মধ্যে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২৮টি এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১৭টি এলাকা রয়েছে। রয়েছে চট্টগ্রামের দশটি এলাকা।

এছাড়া ৯ জুন দিবাগত রাত ১২টা থেকে রাজধানীর পূর্ব রাজাবাজার এলাকাকে পরীক্ষামূলকভাবে ‘রেড জোন’ হিসেবে ঘোষণা করে সেখানে লকডাউন বাস্তবায়ন করা হচ্ছে। প্রাথমিকভাবে সেখানে ১৪ দিনের জন্য এই লকডাউন কার্যকর হচ্ছে। 

Admission going on at Navy Anchorage School and College Chattogram - dainik shiksha Admission going on at Navy Anchorage School and College Chattogram একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website