একটি মৃত্যুও কাম্য নয় : প্রধানমন্ত্রী - বিবিধ - দৈনিকশিক্ষা

একটি মৃত্যুও কাম্য নয় : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক |

নভেল করোনা ভাইরাস মহামারির সার্বিক পরিস্থিতি এবং তা মোকাবেলায় সরকারের গৃহীত পদক্ষেপ তুলে ধরতে জাতীয় সম্প্রচার মাধ্যমে ব্রিফি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার সকাল ১০টায় গণভবন থেকে এই সংবাদ সম্মেলন বাংলাদেশ টেলিভিশন ও বেতার সরাসরি সম্প্রচার করা হয়।

তিনি বলেছেন, সময়মত ও যথাযথ ব্যবস্থা নেয়ায় এখানো বাংলাদেশে ব্যাপক সংক্রমণ ঘটেনি। পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে রয়েছে।

বাংলাদেশে সংক্রমণ ও মৃত্যুর সর্বশেষ পরিস্থিতি তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, “একটি মৃত্যুও আমাদের কাম্য নয়।”

প্রধানমন্ত্রী বলেন, করোনা ভাইরাসের কারণে ভিন্ন প্রেক্ষাপটে সংবাদ সম্মেলন শুরু হয়েছে। সংবাদ সম্মেলনে সাংবাদিকরা থাকেন। এবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংবাদ সম্মেলন হচ্ছে। কারণ আমি চাই না সাংবাদিকরা ঘোরাঘুরি করে সংক্রমিত হোক।

ই সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রধানমন্ত্রী করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে দেশে সম্ভাব্য অর্থনৈতিক প্রভাব ও উত্তরণের কর্মপরিকল্পনা ঘোষণা করেছেন।

দেশে কোভিড-১৯ এ মৃতের সংখা বেড়ে দাঁড়িয়েছে আটজনে, আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭০ জন।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের পর গত ২৫ মার্চ প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিয়ে করণীয় তুলে ধরেছিলেন।

সে দিন রপ্তানিমুখী শিল্পের জন্য ৫ হাজার কোটি টাকার প্রণোদনা প্যাকেজের পাশাপাশি গৃহহীনদের জন্য ঘর ও খাবারের ব্যবস্থা করার ঘোষণা দেন তিনি।

শেখ হাসিনা সেদিন বলেন, বাংলাদেশের মানুষকে রক্ষায় সরকার এখন সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে কাজ করছে।

নভেল করোনা ভাইরাসের প্রদুর্ভাবের মধ্যে সবার জন্য ৩১টি নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী, যা প্রতিপালনের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সবাইকে অনুরোধ করেছে সরকার।

কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে এসএসসি পরীক্ষার ফল জানা যাবে রোববার ১২টা থেকে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল জানা যাবে রোববার ১২টা থেকে ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা - dainik shiksha ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা করোনায় গত ২৪ ঘণ্টায় ২৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৫২৩ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৫২৩ শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website