দুইটি নয়, সব স্কুল-কলেজে একটি ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার’ স্থাপনের নির্দেশ - কলেজ - দৈনিকশিক্ষা

দুইটি নয়, সব স্কুল-কলেজে একটি ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার’ স্থাপনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

আলাদা আলাদা ‘বঙ্গবন্ধু কর্নার’ ও ‘মুক্তিযুদ্ধ কর্নার’ নয়, সব স্কুল কলেজে একটিমাত্র ‘বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও মুক্তিযুদ্ধ কর্নার’ স্থাপনের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। ইতোমধ্যে আলাদা আলাদা ‘বঙ্গবন্ধু কর্নার’ ও ‘মুক্তিযুদ্ধ কর্নার’ স্থাপন করা প্রতিষ্ঠানগুলোকে দুইটি কর্নার একত্রিক করে একটিমাত্র কর্নার স্থাপন করতে বলেছে শিক্ষা মন্ত্রণালয়। 

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে গত ৬ অক্টোবর এ সংক্রান্ত চিঠি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে পাঠানো হয়। শিক্ষা অধিদপ্তর সূত্র দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, পৃথক ‘বঙ্গবন্ধু কর্নার’ ও ‘মুক্তিযুদ্ধ কর্নার’ নয়, সব স্কুল কলেজে একটিমাত্র ‘বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও মুক্তিযুদ্ধ কর্নার’ স্থাপনের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। ইতোমধ্যে যেসব স্কুল-কলেজ আলাদা আলাদা ‘বঙ্গবন্ধু কর্নার’ ও ‘মুক্তিযুদ্ধ কর্নার’ স্থাপন করেছে তাদের দুইটি কর্নার একত্রিক করে একটিমাত্র কর্নার স্থাপন করতে বলেছে শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে। 

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব আনোয়ারুল হক স্বাক্ষরিত চিঠিতে, যেসব শিক্ষা প্রতিষ্ঠানে ইতোপূর্বে ‘বঙ্গবন্ধু কর্নার’ ও ‘মুক্তিযুদ্ধ কর্নার’স্থাপন করা হয়েছে, সেসব প্রতিষ্ঠানকে এ দুইটি কর্নার একত্রিত করে একটি মাত্র ‘বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও মুক্তিযুদ্ধ কর্নার’ স্থাপনে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে বলেছে শিক্ষা মন্ত্রণালয়। আর প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে একটি মাত্র ‘বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও মুক্তিযুদ্ধ কর্নার’স্থাপন করতে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে নির্দেশনা দিতে শিক্ষা অধিদপ্তরকে বলা হয়েছে চিঠিতে।

৪২ শতাংশই অন্য চাকরি না পেয়ে শিক্ষকতায় এসেছেন - dainik shiksha ৪২ শতাংশই অন্য চাকরি না পেয়ে শিক্ষকতায় এসেছেন র‌্যাগিং রোধে বিশেষ সেলের কথা বললেন শিক্ষামন্ত্রী, ইউজিসি দিল নির্দেশনা - dainik shiksha র‌্যাগিং রোধে বিশেষ সেলের কথা বললেন শিক্ষামন্ত্রী, ইউজিসি দিল নির্দেশনা ২৫ অক্টোবর থেকে কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ - dainik shiksha ২৫ অক্টোবর থেকে কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ শিক্ষার্থীদের অন্দোলনের মুখে ভিসি নাসিরের ভাতিজার পদত্যাগ - dainik shiksha শিক্ষার্থীদের অন্দোলনের মুখে ভিসি নাসিরের ভাতিজার পদত্যাগ ঢাবি ‘খ’ ইউনিটের ফল প্রকাশ - dainik shiksha ঢাবি ‘খ’ ইউনিটের ফল প্রকাশ ‘প্রধানমন্ত্রী খালেদা জিয়া’ বলে তোপের মুখে পালালেন অধ্যক্ষ - dainik shiksha ‘প্রধানমন্ত্রী খালেদা জিয়া’ বলে তোপের মুখে পালালেন অধ্যক্ষ এমপিওভুক্ত হচ্ছেন আরও শতাধিক শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন আরও শতাধিক শিক্ষক ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website