একাডেমিক স্বীকৃতির আবেদন বছরে ৩ বার - কলেজ - Dainikshiksha

একাডেমিক স্বীকৃতির আবেদন বছরে ৩ বার

নিজস্ব প্রতিবেদক |

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে (স্কুল-স্কুল অ্যান্ড কলেজ) নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক পর্যায়ে একাডেমিক স্বীকৃতি, পাঠদান, শ্রেণি শাখা, বিষয় ও বিভাগ খোলার অনুমতি এবং বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনের জন্য বছরে ৩বার আবেদন গ্রহণ করবে শিক্ষা মন্ত্রণালয়। এসব আবেদনের সময়সীমা নির্ধারণ করে দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ। প্রথম পর্যায়ে ১-৩১ জানুয়ারি, দ্বিতীয় পর্যায়ে ১-৩১ মে এবং তৃতীয় পর্যায়ে ১-৩০ সেপ্টেম্বর অনলাইনে এসব আবেদন গ্রহণ করা হবে। মঙ্গলবার (৪ ডিসেম্বর) শিক্ষা মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে (স্কুল-স্কুল অ্যান্ড কলেজ) নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক পর্যায়ে একাডেমিক স্বীকৃতি, পাঠদান, শ্রেণি শাখা, বিষয় ও বিভাগ খোলার অনুমতি এবং বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনের আবেদন ই-মেইলে ([email protected]) ছক মোতাবেক মন্ত্রণালয়ে পাঠাতে হবে। এসব আবেদনের ছক শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে বলেও দৈনিক শিক্ষাকে জানিয়েছে মন্ত্রণালয় সূত্র।


 
নির্ধারিত সময়ের পরে প্রাপ্ত ও অসম্পূর্ণ আবেদন বাতিল বলে গণ্য হবে। আবেদনপত্রের কোনো হার্ডকপি গ্রহণ করা হবে না বলেও আদেশে বলা হয়েছে।

ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক - dainik shiksha ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website