একাডেমিক স্বীকৃতির তথ্য ফরম আপলোডের সময় বাড়লো - বিবিধ - Dainikshiksha

একাডেমিক স্বীকৃতির তথ্য ফরম আপলোডের সময় বাড়লো

নিজস্ব প্রতিবেদক |

একাডেমিক স্বীকৃতি প্রদান ও র‌্যাংকিং করার লক্ষ্যে এইচএসসি (বিএম) ও এসএসসি (ভোক) শিক্ষাক্রম পরিচালনাকারী প্রতিষ্ঠানসমূহের অনলাইনে তথ্য ফরম পূরণ করে আপলোডের সময় ফের বাড়িয়েছে  কারিগরি শিক্ষা বোর্ড। আগামি ৫ সেপ্টেম্বর পর্যন্ত অনলাইনে এ ফরম পূরণ করে আপলোড করতে পারবেন প্রতিষ্ঠানের প্রধানরা।  কারিগরি শিক্ষা বোর্ড থেকে এ সংক্রান্ত একটি চিঠি কারিগরি শিক্ষা অধিদপ্তরে পাঠানো হয়েছে। মঙ্গলবার (২৮ আগস্ট) কারিগরি শিক্ষা বোর্ড সূত্র দৈনিকশিক্ষা ডটকমকে এ তথ্য জানায়। 

জানা গেছে, এইচএসসি (বিএম) ও এসএসসি (ভোক) শিক্ষাক্রম পরিচালনাকারী প্রতিষ্ঠানসমূহের একাডেমিক স্বীকৃতি প্রদান ও র‌্যাংকিং করার লক্ষ্যে অনলাইনে তথ্য সংগ্রহের ব্যবস্থা গ্রহণ করা হয়েছিলো। এ প্রতিষ্ঠানগুলোকে ১ম পর্যায়ে ৩০জুন এবং ২য় পর্যায়ে ১৮ আগস্ট পর্যন্ত অনলাইনে ফরম পূরণের নোটিস দেওয়া হলেও সবগুলো প্রতিষ্ঠানের প্রধানরা তা পূরণ করে আপলোড করেননি। তাই ৩য় পর্যায়ে ৫ সেপ্টেম্বর পর্যন্ত অনলাইনে এ তথ্য ফরমপূরণ করে আপলোড করতে পারবেন প্রতিষ্ঠান প্রধানরা। 

৫ সেপ্টেম্বরের মধ্যে এসব তথ্য ফরম পূরণ করে আপলোড করেননি এমন এইচএসসি (বিএম) ও এসএসসি (ভোক) শিক্ষাক্রম পরিচালনাকারী প্রতিষ্ঠানের প্রধানদের অনলাইনে লিংকের (http://115.127.13.188:8083) মাধ্যমে সঠিক ও নির্ভূলভাবে তথ্য পূরণ করে আপলোড করার জন্য প্রতিষ্ঠান প্রধানদের বলেছে কারিগরি শিক্ষা বোর্ড। 

অনলাইনে ফরমপূরণ করে আপলোড লিংক প্রদত্ত ইউজার ম্যানুয়াল ভালভাবে পড়ার এবং প্রয়োজনে ভিডিও টিউটোরিয়াল ভালভাবে দেখার পরামর্শ দিয়েছে কারিগরি শিক্ষা বোর্ড। ফরম পূরণে সহায়তা পেতে অফিস সময়ে জাকারিয়া শুভ (ফোন ০১৯১৪৮১৪৩২৭), এবিএম সালমান (ফোন ০১৬৭০০৭০৬৫৪) এর সাথে যোগাযোগ করতে বলা হয়েছে।  

তৃতীয় শ্রেণি পর্যন্ত মূল্যায়নের পদ্ধতি খুঁজছে এনসিটিবি - dainik shiksha তৃতীয় শ্রেণি পর্যন্ত মূল্যায়নের পদ্ধতি খুঁজছে এনসিটিবি নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ - dainik shiksha নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না - dainik shiksha ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে - dainik shiksha দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য - dainik shiksha সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website