একাডেমিক স্বীকৃতি পেল ১০০ প্রতিষ্ঠান - স্কুল - Dainikshiksha

একাডেমিক স্বীকৃতি পেল ১০০ প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক |

এইচএসসি (বিএম) শিক্ষাক্রমে ১০০টি শিক্ষা প্রতিষ্ঠানকে ৩ বছরের জন্য একাডেমিক স্বীকৃতি দিয়েছে কারিগরি শিক্ষা বোর্ড। মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) এ সংক্রান্ত পৃথক চিঠি প্রতিষ্ঠান প্রধানদের কাছে পাঠানো হয়েছে।

জানা গেছে, ২০১৮ খ্রিস্টাব্দের ১ জুলাই থেকে ২০২১ খ্রিস্টাব্দের ৩০ জুন পর্যন্ত ৩ বছরের জন্য এসব প্রতিষ্ঠানকে একাডেমিক স্বীকৃতি দেয়া হয়েছে। ২০২১ খ্রিস্টাব্দের ৩০ জুনের মধ্যে স্বীকৃতি নবায়ন না করা হলে এ স্বীকৃতি বাতিল বলে গণ্য করা হবে বলেও জানিয়েছে কারিগরি শিক্ষা বোর্ড।

কিছু শর্ত সাপেক্ষে ১০০ প্রতিষ্ঠানকে একাডেমিক স্বীকৃতি দেয়া হয়েছে। নীতিমালা অনুযায়ী নির্ধারিত সময়ে নিজস্ব জমিতে উপযুক্ত ভৌত অবকাঠামো নিশ্চিতকরণ, প্রতিষ্ঠানের নামজারি, জমি সংক্রান্ত সকল তথ্যে মূল কপি যাচাই বাছাই কমিটিকে প্রদর্শন, ছাত্র-ছাত্রীদের সংখ্যা অনুযায়ী ক্লাসরুমের ব্যবস্থা নিশ্চিতকরণ, ইন্টারনেট সংযোগসহ কমপক্ষে ২০টি কম্পিউটারের সাহায্যে কম্পিউটার ল্যাবের ব্যবস্থাকরণ, যথাযথ ক্লাস রুটিন তৈরি, অডিট রিপোর্ট তৈরি ও প্রেরণসহ অারও কিছু শর্ত দেওয়া হয়েছে।

প্রতিষ্ঠানগুলোর তালিকা দেখতে ক্লিক করুন

কল্যাণ ট্রাস্টের ৪০ কোটি টাকা এফডিআর করা হয়নি - dainik shiksha কল্যাণ ট্রাস্টের ৪০ কোটি টাকা এফডিআর করা হয়নি কল্যাণ ট্রাস্টের টাকা লুটকারী সদস্য-সচিবের বাসায় চেক! - dainik shiksha কল্যাণ ট্রাস্টের টাকা লুটকারী সদস্য-সচিবের বাসায় চেক! সড়ক অবরোধ করে ঢাবির ৭ কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ - dainik shiksha সড়ক অবরোধ করে ঢাবির ৭ কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ আদর্শ না শেখালে সন্তানদের হাতে বাবা-মাও নিরাপদ নন: গণপূর্তমন্ত্রী - dainik shiksha আদর্শ না শেখালে সন্তানদের হাতে বাবা-মাও নিরাপদ নন: গণপূর্তমন্ত্রী চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা জারি - dainik shiksha কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা জারি একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে প্রাথমিকের ৪২৭ শিক্ষকের বদলি - dainik shiksha প্রাথমিকের ৪২৭ শিক্ষকের বদলি একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website