একাডেমিক স্বীকৃতি পেল ৪৭ প্রতিষ্ঠান - বিবিধ - Dainikshiksha

একাডেমিক স্বীকৃতি পেল ৪৭ প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক |

এইচএসসি (বিএম) শিক্ষাক্রমে আরও ৪৭টি শিক্ষা প্রতিষ্ঠানকে ৩ বছরের জন্য একাডেমিক স্বীকৃতি দিয়েছে কারিগরি শিক্ষা বোর্ড। রোববার (১১ নভেম্বর) এ সংক্রান্ত চিঠি প্রতিষ্ঠান প্রধানদের কাছে পাঠিয়েছে কারিগরি শিক্ষা বোর্ড।

জানা গেছে, ২০১৮ খ্রিস্টাব্দের ১ জুলাই থেকে ২০২১ খ্রিস্টাব্দের ৩০ জুন পর্যন্ত ৩ বছরের জন্য এসব প্রতিষ্ঠানকে একাডেমিক স্বীকৃতি দেয়া হয়েছে। ২০২১ খ্রিস্টাব্দের ৩০ জুনের মধ্যে স্বীকৃতি নবায়ন না করা হলে এ স্বীকৃতি বাতিল বলে গণ্য করা হবে বলেও জানিয়েছে কারিগরি শিক্ষা বোর্ড।

কিছু শর্ত সাপেক্ষে ৪৭ প্রতিষ্ঠানকে একাডেমিক স্বীকৃতি দেয়া হয়েছে। নীতিমালা অনুযায়ী নির্ধারিত সময়ে নিজস্ব জমিতে উপযুক্ত ভৌত অবকাঠামো নিশ্চিতকরণ, প্রতিষ্ঠানের নামজারি, জমি সংক্রান্ত সকল তথ্যে মূল কপি যাচাই বাছাই কমিটিকে প্রদর্শন, ছাত্র-ছাত্রীদের সংখ্যা অনুযায়ী ক্লাসরুমের ব্যবস্থা নিশ্চিতকরণ, ইন্টারনেট সংযোগসহ কমপক্ষে ২০টি কম্পিউটারের সাহায্যে কম্পিউটার ল্যাবের ব্যবস্থাকরণ, যথাযথ ক্লাস রুটিন তৈরি, অডিট রিপোর্ট তৈরি ও প্রেরণসহ আরও কিছু শর্তে একাডেমিক স্বীকৃতি দেওয়া হয়েছে প্রতিষ্ঠানগুলোকে।

প্রতিষ্ঠানগুলোর তালিকা দেখতে ক্লিক করুন

শিক্ষকদের বেতন গ্রেডে বৈষম্য নিরসনের প্রতিশ্রুতি আওয়ামী লীগের - dainik shiksha শিক্ষকদের বেতন গ্রেডে বৈষম্য নিরসনের প্রতিশ্রুতি আওয়ামী লীগের ৩০ ডিসেম্বর সাধারণ ছুটি - dainik shiksha ৩০ ডিসেম্বর সাধারণ ছুটি সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়াবে আওয়ামী লীগ - dainik shiksha সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়াবে আওয়ামী লীগ পৃথক শিক্ষা চ্যানেল, জিডিপির ৫ শতাংশ ব্যয়ের প্রতিশ্রুতি বিএনপির - dainik shiksha পৃথক শিক্ষা চ্যানেল, জিডিপির ৫ শতাংশ ব্যয়ের প্রতিশ্রুতি বিএনপির অবসর ও কল্যাণের চাঁদার হার বাড়ছে না : শিক্ষাসচিব - dainik shiksha অবসর ও কল্যাণের চাঁদার হার বাড়ছে না : শিক্ষাসচিব প্রাথমিক সমাপনী ও জেএসসি পরীক্ষার ফল ২৪ ডিসেম্বর - dainik shiksha প্রাথমিক সমাপনী ও জেএসসি পরীক্ষার ফল ২৪ ডিসেম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website