একাদশে ভর্তিতে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ - কলেজ - Dainikshiksha

একাদশে ভর্তিতে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ

নওগাঁ প্রতিনিধি |

নওগাঁর পত্নীতলায় নজিপুর সরকারি কলেজে উচ্চ মাধ্যমিকে ভর্তিতে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ উঠেছে। শিক্ষার্থীদের অভিযোগ, বোর্ডের নীতিমালা না মেনে কলেজ কর্তৃপক্ষ অতিরিক্ত ফি আদায় করছেন।

জানা যায়, শিক্ষা মন্ত্রণালয়ের নীতিমালায় সেশন চার্জসহ ভর্তি ফি মফস্বল/পৌর এলাকায় এক হাজার টাকার বেশি আদায় করা যাবে না উল্লেখ রয়েছে। কিন্তু নজিপুর সরকারি কলেজ ২০১৯-২০ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি ফি বাবদ এক হাজার সাতশ থেকে দুই হাজার টাকা আদায় করা হচ্ছে। শিক্ষার্থীরা প্রতিবাদ করলেও কানে নেয়নি কলেজ কর্তৃপক্ষ।

শিক্ষার্থী কারিমা, নুসরাত, রোকসানা, রেবেকাসহ কয়েকজন শিক্ষার্থী জানান, তাদের কাছ থেকে বিজ্ঞান ও মানবিক বিভাগে ভর্তি ফি এক হাজার সাতশ ৮৩ টাকা নেয়া হয়েছে। শিক্ষার্থী মহাব্বত হোসেন, আমিনুল, রনি জানান, তাদের কাছ থেকে বিজ্ঞান, মানবিক ও ব্যবসা শিক্ষা শাখায় ভর্তি বাবদ দুই হাজার ২০ টাকা ফি নেয়া হয়েছে। তারা আরও জানান, বোর্ড নির্ধারিত ফি এক হাজার টাকা দিয়ে ভর্তি নেয়নি কলেজ কর্তৃপক্ষ। অভিভাবক মজিবর রহমান জানান, ছেলেকে বিজ্ঞান বিভাগে ভর্তি করিয়েছেন দুই হাজার ২০ টাকায়।

নজিপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সাইদুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি অতিরিক্ত ফি আদায়ের বিষয় স্বীকার করে বলেন, কলেজের মাস্টাররোলে থাকা কর্মচারীদের বেতন ও উন্নয়নের জন্য এই টাকা নেয়া হচ্ছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার শরিফুল ইসলাম বলেন, কেউ অভিযোগ করেনি। নীতিমালার বাইরে কলেজের অতিরিক্ত ফি আদায়ের এখতিয়ার নেই। বিষয়টি খোঁজ নিয়ে দেখব।

ঢাবির ক ও চ ইউনিটের ফল প্রকাশ - dainik shiksha ঢাবির ক ও চ ইউনিটের ফল প্রকাশ যে কারণে যুবলীগের দায়িত্ব নিতে আগ্রহী জবি ভিসি মীজান - dainik shiksha যে কারণে যুবলীগের দায়িত্ব নিতে আগ্রহী জবি ভিসি মীজান বাউবির ছাত্রত্ব বাতিল এমপি বুবলীর, চার সদস্যের কমিটি - dainik shiksha বাউবির ছাত্রত্ব বাতিল এমপি বুবলীর, চার সদস্যের কমিটি ঢাবিতে ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষে আহত ৩ - dainik shiksha ঢাবিতে ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষে আহত ৩ ব্যক্তিগত কর্মকর্তার ওপর দায় চাপালেন এমপি বুবলী - dainik shiksha ব্যক্তিগত কর্মকর্তার ওপর দায় চাপালেন এমপি বুবলী ছাত্রী হেনস্তা ঠেকাতে পুরুষ শিক্ষক বাদ দেয়ার সিদ্ধান্ত - dainik shiksha ছাত্রী হেনস্তা ঠেকাতে পুরুষ শিক্ষক বাদ দেয়ার সিদ্ধান্ত শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে শিক্ষিকাদের যৌন হয়রানির অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে শিক্ষিকাদের যৌন হয়রানির অভিযোগ কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? - dainik shiksha কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রস্তুত - dainik shiksha ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রস্তুত ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website