একাদশে ভর্তিতে ফের আবেদন শুরু আজ - কলেজ - Dainikshiksha

একাদশে ভর্তিতে ফের আবেদন শুরু আজ

নিজস্ব প্রতিবেদক |

একাদশ শ্রেণিতে ভর্তি হতে না পারা শিক্ষার্থীরা মঙ্গলবার (১০ জুলাই) থেকে আবার আবেদন করতে পারবেন। আগামী ১৫ জুলাই পর্যন্ত আবেদন করতে পারবেন তারা। ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক জিয়াউল হক এ তথ্য নিশ্চিত করেছেন।
 
এবার নিয়ে চতুর্থ দফায় আবেদনের সুযোগ দেয়া হচ্ছে। এ দফার আবেদন করা শিক্ষার্থীদের ফল প্রকাশ করা হবে আগামী ১৭ জুলাই। ১৮ থেকে ২০ জুলাই পর্যন্ত ভর্তিচ্ছুরা কলেজ নিশ্চায়ন করতে পারবেন। কলেজ নিশ্চায়ন করা ছাত্র-ছাত্রীদের ২১ থেকে ২৩ জুলাইয়ের মধ্যে সংশ্লিষ্ট কলেজে ভর্তি হতে হবে।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও আন্তঃশিক্ষা বোর্ডের আহ্বায়ক অধ্যাপক জিয়াউল হক বলেন, এখন যে আবেদনের সুযোগ দেয়া হয়েছে, এ ক্ষেত্রেও শিক্ষার্থীদের উচিত হবে নিজের মেধাতালিকা অনুযায়ী কলেজের পছন্দক্রম দেয়া। মেধাক্রম বেশি পেছনে হলে আর কলেজে আসন কম থাকলে আবেদন না করাই শ্রেয়। কেননা, তারা তখন পছন্দের কলেজ পাবে না।

ঢাকা বোর্ডের কর্মকর্তারা জানিয়েছেন, এবার এসএসসি উত্তীর্ণ অন্তত পৌনে তিন লাখ শিক্ষার্থী ভর্তির আওতায় আসেনি। এবার শুধু এসএসসি ও দাখিল পরীক্ষায় পাস করেছে ১৪ লাখ ৯৩ হাজার ১৮৭ জন। তাদের মধ্যে ১১ লাখ ৩২ হাজার ৫২৫ জন ভর্তি নিশ্চায়ন করেছে। বাকিরাই ভর্তির আওতায় না আসা শিক্ষার্থী। এসব শিক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পাওয়া অনেকে আছেন। তিন দফায় আবেদন করে কলেজ না পাওয়া শিক্ষার্থী আছে ২৮ হাজারের বেশি।

এমপিওভুক্তিতে প্রতারণা: মন্ত্রণালয়ের সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha এমপিওভুক্তিতে প্রতারণা: মন্ত্রণালয়ের সতর্কীকরণ বিজ্ঞপ্তি অক্টোবরে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha অক্টোবরে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা নতুন এমপিওভুক্তি: প্রতিষ্ঠান সরেজমিন যাচাইয়ের নির্দেশ প্রধানমন্ত্রীর - dainik shiksha নতুন এমপিওভুক্তি: প্রতিষ্ঠান সরেজমিন যাচাইয়ের নির্দেশ প্রধানমন্ত্রীর পদোন্নতি পেলেন ৪২০ সহকারী শিক্ষক - dainik shiksha পদোন্নতি পেলেন ৪২০ সহকারী শিক্ষক ১ম ও ২য় শ্রেণির চাকরিতে কোটা না রাখার সুপারিশ - dainik shiksha ১ম ও ২য় শ্রেণির চাকরিতে কোটা না রাখার সুপারিশ দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website