একাদশে ম্যানুয়াল ভর্তিকৃত শিক্ষার্থীদের ফের রেজিস্ট্রেশনের সুযোগ - কলেজ - দৈনিকশিক্ষা

একাদশে ম্যানুয়াল ভর্তিকৃত শিক্ষার্থীদের ফের রেজিস্ট্রেশনের সুযোগ

নিজস্ব প্রতিবেদক |

চলতি শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ম্যানুয়াল পদ্ধতিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের ফের অনলাইনে রেজিস্ট্রেশনের সুযোগ দিচ্ছে ঢাকা বোর্ড। রেজিস্ট্রেশন প্রক্রিয়া থেকে বাদপড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ফরম ১ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত অনলাইনে পূরণ করা যাবে। বাদপড়া শিক্ষার্থীদের ছবিসহ ইএসআইএফ বা রেজিস্ট্রেশনের ফরম পূরণ করতে প্রতিষ্ঠান প্রধানদের বলা হয়েছে। ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে বিষয়টি জানিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়।

এর আগে গত ৮ সেপ্টেম্বর থেকে ১৪ সেপ্টেম্বরের মধ্যে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের ফরম পূরণ করতে বলেছিল ঢাকা বোর্ড। পরে গত ২৪ সেপ্টেমর জারি করা এক বিজ্ঞপ্তিতে ২০ অক্টোবরের মধ্যে শিক্ষার্থীদের অনলাইনে শিক্ষার্থীদের ছবিসহ ইএসআইএফ বা রেজিস্ট্রেশনের ফরম পূরণ করতে প্রতিষ্ঠান প্রধানদের বলা হলেও গত ২৬ সেপ্টেম্বর সে বিজ্ঞপ্তিটি বাতিল করা ঢাকা বোর্ড কর্তৃপক্ষ। এদিকে ম্যানুয়াল পদ্ধতিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের মধ্যে অনেকের রেজিস্ট্রেশন সম্পন্ন না হওয়ায় রেজিস্ট্রেশন ফরম পূরণ সময় বৃদ্ধির আবেদন করেছিলেন বিভিন্ন কলেজের অধ্যক্ষরা।  

জানা গেছে, ম্যানুয়াল পদ্ধতিতে ভর্তিকৃতদের রেজিস্ট্রেশন করতে ঢাকা বোর্ডের ওয়েবসাইটে OMES বাটনে ক্লিক করে কলেজের ইআইআইএন ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। Student List (HSC 2019-20) মেন্যুতে প্রবেশ করে Creat Student বাটনে ক্লিক করে নতুন শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। 

কলেজ পরিদর্শক অধ্যাপক ড. মো. হারুন-অর-রশিদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে ম্যানুয়াল পদ্ধতিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের ইএসআইএফ বা রেজিস্ট্রেশনের ফরম পূরণ করতে কলেজগুলোর অধ্যক্ষদের বলেছে ঢাকা বোর্ড।  নির্ধারিত সময়ের মধ্যে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করা না গেলে যে কোন জটিলতার জন্য কলেজ কর্তৃপক্ষ দায়ী থাকবেন বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।  

বিজ্ঞপ্তি দেখতে ক্লিক করুন: 

প্যানেলে শিক্ষক নিয়োগে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি - dainik shiksha প্যানেলে শিক্ষক নিয়োগে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি ‘টেনশনে’ হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে আহমদ শফীর মৃত্যু, দাবি ছেলের - dainik shiksha ‘টেনশনে’ হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে আহমদ শফীর মৃত্যু, দাবি ছেলের শিক্ষা জাতীয়করণে কার বেশি লাভ? - dainik shiksha শিক্ষা জাতীয়করণে কার বেশি লাভ? ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে ডিপ্লোমা-ভোকেশনাল ক্লাসের রুটিন - dainik shiksha ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে ডিপ্লোমা-ভোকেশনাল ক্লাসের রুটিন চাকরি সরকারি অবসর বেসরকারি: সরকারিকৃত কলেজ শিক্ষকদের বোবাকান্না - dainik shiksha চাকরি সরকারি অবসর বেসরকারি: সরকারিকৃত কলেজ শিক্ষকদের বোবাকান্না হাটহাজারী মাদরাসা পরিচালনায় সিনিয়র ৩ শিক্ষক - dainik shiksha হাটহাজারী মাদরাসা পরিচালনায় সিনিয়র ৩ শিক্ষক শিক্ষার ক্ষতি পোষাতে বিশেষ প্রকল্প - dainik shiksha শিক্ষার ক্ষতি পোষাতে বিশেষ প্রকল্প please click here to view dainikshiksha website