একুশে বইমেলায় পাঞ্জেরী পাবলিকেশন্সের বৈচিত্র্যময় বইয়ের সম্ভার - বিবিধ - দৈনিকশিক্ষা

একুশে বইমেলায় পাঞ্জেরী পাবলিকেশন্সের বৈচিত্র্যময় বইয়ের সম্ভার

বিজ্ঞাপন প্রতিবেদন |

পাঞ্জেরী থেকে প্রকাশিত বই মানেই সেরা লেখকদের সুনির্বাচিত বই। চেতনায় মুক্তিযুদ্ধ আর হৃদয়ে পাঠকের প্রতি দায়বদ্ধতা বিবেচনায় রেখে মেধা ও মননশীলতার বিকাশে প্রতিবছরই সকল বয়সী পাঠকের জন্য নানান বিষয়ভিত্তিক বই প্রকাশ করছে পাঞ্জেরী পাবলিকেশন্স লি.।

প্রতিবছরের মতো এ বছরেও অমর একুশে গ্রন্থমেলায় সকল পাঠকের জন্য শতাধিক নতুন বইয়ের সম্ভার নিয়ে এসেছে পাঞ্জেরী পাবলিকেশন্স লি.। এবছর পাঞ্জেরী থেকে প্রকাশিত পরিণত পাঠকদের জন্য বইয়ের মধ্যে রয়েছে বেশকিছু উপন্যাস, প্রবন্ধ, গল্প, কবিতা, ইতিহাস, বৈজ্ঞানিক কল্পকাহিনি ইত্যাদি ।

একুশে গ্রন্থমেলার পাঞ্জেরী পাবলিকেশন্সের প্যাভিলিয়ন

এর মধ্যে উল্লেখযোগ্য হলো, সৈয়দ মনজুরুল ইসলামের উপন্যাস ত্রয়ী, আনোয়ারা সৈয়দ হকের কংকালের মুখ, আনিসুল হকের তিন অপরূপা এবং ধ্রুব এষের পরেশের বউসহ অন্যান্য। আছে মুনতাসীর মামুনের হৃদয়নাথের ঢাকা শহর, ড. মোহাম্মদ আমীনের বাংলা ভাষার মজার মতো বেশ কয়েকটি প্রবন্ধ। এছাড়াও রয়েছে প্রকাশনা বিশেষজ্ঞ কামরুল হাসান শায়কের প্রকাশনা বিষয়ক সিরিজের গবেষণাধর্মী তৃতীয় বই পুস্তক উৎপাদন ব্যবস্থাপনা ।

পরিণত পাঠক ছাড়াও ক্ষুদে পাঠকদের জন্য প্রতিবছরই পাঞ্জেরী থেকে প্রকাশিত হয় সেরা লেখকদের অসংখ্য শিশু-কিশোরভিত্তিক বই। কমিকস, শিশুতোষ সাহিত্য, ছড়া কবিতাসহ ক্ষুদে পাঠকদের জন্য নানান রকমের বয়সভিত্তিক বই প্রকাশ করে থাকে দেশের অন্যতম বৃহৎ এ প্রকাশনা প্রতিষ্ঠান। তারই ধারাবাহিকতায় এবছর শিশু-কিশোরদের জন্য কমিকস সিরিজের বেসিক আলী, মারুফসহ আরও নানাধর্মী বয়সভিত্তিক বই প্রকাশ করেছে পাঞ্জেরী।

এছাড়া মুজিববর্ষকে কেন্দ্র করে সকল বয়সী পাঠকের জন্য এবছর পাঞ্জেরীর রয়েছে বিশেষ আয়োজন। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে প্রকাশিত হয়েছে বেশ কয়েকটি বই। এর মধ্যে মুক্তিযুদ্ধের চেতনায় শত্রু-মিত্র, আমার পিতা নয় পিতার অধিক, ক্রীড়াঙ্গণে বঙ্গবন্ধুসহ সদ্য প্রকাশিত বেশ কয়েকটি বই আগ্রহ কেড়েছে পাঠকের। বরাবরের মতো এবছরেও ভ্রমণ, সাহিত্য, শিশু-কিশোর সাহিত্য, কমিকস,গল্প , উপন্যাস, অনুবাদ , প্রবন্ধ, সায়েন্স ফিকশন, কবিতা, সাক্ষাৎকার, জীবনী , গবেষণা ও রম্য সিরিজসহ পাঞ্জেরীর রয়েছে এক বিশাল বইয়ের ভাণ্ডার। পাঞ্জেরী থেকে প্রকাশিত বিপুল সমাহারের এসব বই পাওয়া যাচ্ছে অমর একুশে গ্রন্থমেলার ১৯ নম্বর প্যাভিলিয়নে।

প্রাথমিক শিক্ষকরা মার্চের বেতন সময়মতোই পাবেন - dainik shiksha প্রাথমিক শিক্ষকরা মার্চের বেতন সময়মতোই পাবেন করোনায় দেশে নতুন কেউ আক্রান্ত হয়নি : আইইডিসিআর - dainik shiksha করোনায় দেশে নতুন কেউ আক্রান্ত হয়নি : আইইডিসিআর টিভিতে পাঠদান: সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন - dainik shiksha টিভিতে পাঠদান: সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন করোনা সন্দেহ হলে যা করতে হবে - dainik shiksha করোনা সন্দেহ হলে যা করতে হবে ক্ষমা চেয়ে রেহাই পেলেন ‘লাল চা’ খাওয়ার গুজব ছড়ানো সেই শিক্ষক - dainik shiksha ক্ষমা চেয়ে রেহাই পেলেন ‘লাল চা’ খাওয়ার গুজব ছড়ানো সেই শিক্ষক কান ধরে দাঁড় করানো সেই প্রবীণদের কাছে ক্ষমা চাইলেন ইউএনও - dainik shiksha কান ধরে দাঁড় করানো সেই প্রবীণদের কাছে ক্ষমা চাইলেন ইউএনও কান ধরিয়ে উঠবস করানো সেই নারী এসিল্যান্ডকে প্রত্যাহার - dainik shiksha কান ধরিয়ে উঠবস করানো সেই নারী এসিল্যান্ডকে প্রত্যাহার সংসদ টেলিভিশনের ক্লাস রুটিন দেখুন - dainik shiksha সংসদ টেলিভিশনের ক্লাস রুটিন দেখুন টিভিতে পাঠদান: বাড়ির কাজের প্রাপ্ত নম্বরেই হবে ধারাবাহিক মূল্যায়ন - dainik shiksha টিভিতে পাঠদান: বাড়ির কাজের প্রাপ্ত নম্বরেই হবে ধারাবাহিক মূল্যায়ন বরখাস্ত আদেশ প্রত্যাহার দাবি : শিক্ষা ক্যাডারে তীব্র প্রতিক্রিয়া - dainik shiksha বরখাস্ত আদেশ প্রত্যাহার দাবি : শিক্ষা ক্যাডারে তীব্র প্রতিক্রিয়া শক্তিশালী হয়ে উঠেছে করোনা, আক্রান্ত মানুষের শরীরে নেই কোনও লক্ষণ : গবেষণা - dainik shiksha শক্তিশালী হয়ে উঠেছে করোনা, আক্রান্ত মানুষের শরীরে নেই কোনও লক্ষণ : গবেষণা পুলিশ সদস্যদের বিনয়ী ও পেশাদার আচরণ করার নির্দেশ - dainik shiksha পুলিশ সদস্যদের বিনয়ী ও পেশাদার আচরণ করার নির্দেশ ২৯ মার্চ থেকে সংসদ টিভিতে মাধ্যমিকের পাঠদান শুরু - dainik shiksha ২৯ মার্চ থেকে সংসদ টিভিতে মাধ্যমিকের পাঠদান শুরু আরও ১ হাজার স্কুল স্থাপনের উদ্যোগ - dainik shiksha আরও ১ হাজার স্কুল স্থাপনের উদ্যোগ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website