এক কেন্দ্রে ৮০ ভুয়া পরীক্ষার্থী! - প্রাথমিক সমাপনী - দৈনিকশিক্ষা

এক কেন্দ্রে ৮০ ভুয়া পরীক্ষার্থী!

জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি |

নীলফামারীর জলঢাকায় একটি কেন্দ্র থেকে ৮০ জন ইবতেদায়ি সমাপনী পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। তারা অন্যান্য স্কুল ও মাদরাসার ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির শিক্ষার্থী। মঙ্গলবার (১৯ নভেম্বর) চিড়াভিজা গোলনা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে আরবি পরীক্ষা চলাকালে ৮০ শিক্ষার্থীকে বহিষ্কার করেন কেন্দ্র সচিব আবু জায়েদ আল নওরোজি।

কেন্দ্র সচিব ও চিড়াভিজা গোলনা উচ্চ-বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু জায়েদ আল নওরোজি বলেন, অভিযোগের প্রেক্ষিতে সহকারী শিক্ষা কর্মকর্তা হারুন অর রশিদকে সাথে নিয়ে যাচাই করলে দেখা যায় যে ১০টি মাদরাসার পরীক্ষার্থী হিসেবে পরীক্ষা দিচ্ছে বিভিন্ন মাদরাসা ও স্কুলের ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির শিক্ষার্থীরা। পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সাথে কথা বলে অভিযোগের সত্যতা পাওয়া যায়। তখন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজাউদ্দৌলার উপস্থিতিতে তাদের প্রত্যেককে বহিষ্কার করা হয়। কেন্দ্র সচিব আরও বলেন, এ কেন্দ্রে ১০টি মাদরাসার ১১৮ জন শিক্ষার্থী ইবতেদায়ি সমাপনী পরীক্ষা দিচ্ছিলো।

এ বিষয়ে ওই কেন্দ্রে দায়িত্বরত সহকারী শিক্ষা কর্মকর্তা হারুন-অর রশিদ বলেন, বিধি মোতাবেক অভিযুক্ত প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
 
আর উপজেলা নির্বাহী অফিসার সুজাউদ্দৌলা বলেন, অভিযুক্ত প্রতিষ্ঠানগুলোর শিক্ষার্থীরা চলতি সমাপনী পরীক্ষায় আর অংশ নিতে পারবে না এবং ওই প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

এরআগে প্রাথমিক সমাপনী পরীক্ষায় উত্তর দেশীবাই নি¤œ মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে থেকে ৮ জনকে একই অভিযোগে বহিষ্কার করা হয়েছিল।

এমপিওভুক্ত হচ্ছেন আরও ৮৯০ শিক্ষক, বিএড স্কেল ৬০ জনের - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন আরও ৮৯০ শিক্ষক, বিএড স্কেল ৬০ জনের কল্যাণ ট্রাস্টের টাকা পেনশন স্কিমে বিনিয়োগের সুযোগ চান শিক্ষকরা - dainik shiksha কল্যাণ ট্রাস্টের টাকা পেনশন স্কিমে বিনিয়োগের সুযোগ চান শিক্ষকরা আলিমে ভর্তি নিশ্চায়নের সুযোগও ২১ সেপ্টেম্বর পর্যন্ত - dainik shiksha আলিমে ভর্তি নিশ্চায়নের সুযোগও ২১ সেপ্টেম্বর পর্যন্ত ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন হাটহাজারী মাদরাসা থেকে শফীর পদত্যাগ - dainik shiksha হাটহাজারী মাদরাসা থেকে শফীর পদত্যাগ ৫৭ ও ৩৯ দিনের পৃথক দুই পাঠ পরিকল্পনা প্রকাশ - dainik shiksha ৫৭ ও ৩৯ দিনের পৃথক দুই পাঠ পরিকল্পনা প্রকাশ হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা - dainik shiksha হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা এইচএসসি পরীক্ষার বিষয়ে বোর্ড চেয়ারম্যানদের সভা ২৪ সেপ্টেম্বর - dainik shiksha এইচএসসি পরীক্ষার বিষয়ে বোর্ড চেয়ারম্যানদের সভা ২৪ সেপ্টেম্বর মন্ত্রিসভায় আসতে পারে নতুন মুখ - dainik shiksha মন্ত্রিসভায় আসতে পারে নতুন মুখ প্রশংসাপত্রের ফি নিয়ে সরকারি আদেশ জরুরি - dainik shiksha প্রশংসাপত্রের ফি নিয়ে সরকারি আদেশ জরুরি please click here to view dainikshiksha website