এক পরীক্ষার্থীর তদারকিতে ৭ জন - মাদরাসা - দৈনিকশিক্ষা

এক পরীক্ষার্থীর তদারকিতে ৭ জন

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি |

ধামইরহাটে এক জন পরীক্ষার্থীর জন্য হল তদারকিতে সাত জনকে দায়িত্ব পালন করতে হয়েছে। সিদ্দিকীয়া ফাজিল মাদরাসা কেন্দ্রে এ ঘটনা ঘটেছে। ইসলামিক আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনে ফাজিল তৃতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষা হচ্ছে। সোমবার (৭ অক্টোবর) সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত ঐ কেন্দ্রে উচ্চতর ইংরেজি পরীক্ষায় মাত্র এক জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

এ ব্যাপারে উপাধ্যক্ষ মো. রবিউল আলম বলেন, এক জন শিক্ষার্থীর কারণে কোমলমতি শিক্ষার্থীদের পাঠদান যেন বন্ধ না থাকে সেই কারণে সকল শিক্ষক-কর্মচারী সকাল সাড়ে ৭টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত সকল শ্রেণিতে বিকল্প ব্যবস্থা হিসেবে পাঠদান করা হয়েছে।

অধ্যক্ষ এবং কেন্দ্র সচিব মাওলনা মো. মতিউর রহমান বলেন, ফাজিল ৩য় বর্ষের চূড়ান্ত পরীক্ষায় উচ্চতর ইংরেজি বিষয়ে এক জন ছাত্রীর পরীক্ষা গ্রহণ করা হচ্ছে। গত রবিবার, সোমবার ও আগামী বুধবার এ তিন দিনে ঐ ছাত্রীর পরীক্ষা সম্পন্ন হবে। এক জনের পরীক্ষা নেয়ার জন্য এক জন কেন্দ্র সচিব, এক জন আইন শৃঙ্খলাবাহিনীর সদস্য, এক জন কক্ষ পরিদর্শক, এক জন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা, দুই জন পরীক্ষা সম্পাদনের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক এবং দুই জন এমএলএসএসকে দায়িত্ব পালন করতে হচ্ছে।

গুণগতমানের শিক্ষা নিশ্চিত করতে হবে : ইউজিসি চেয়ারম্যান - dainik shiksha গুণগতমানের শিক্ষা নিশ্চিত করতে হবে : ইউজিসি চেয়ারম্যান শিক্ষার্থীদের মাঝে গণতান্ত্রিক চর্চা ও মূল্যবোধ সৃষ্টি হচ্ছে : শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের মাঝে গণতান্ত্রিক চর্চা ও মূল্যবোধ সৃষ্টি হচ্ছে : শিক্ষামন্ত্রী অবৈধ গাইড বই কিনতে বাধ্য করা হচ্ছে ধামরাইয়ের শিক্ষার্থীদের - dainik shiksha অবৈধ গাইড বই কিনতে বাধ্য করা হচ্ছে ধামরাইয়ের শিক্ষার্থীদের ‘মুজিববর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের বিশেষ প্রণোদনা দেয়া হবে’ - dainik shiksha ‘মুজিববর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের বিশেষ প্রণোদনা দেয়া হবে’ শুধু অবকাঠামোগত উন্নয়ন দিয়ে ভালো স্কুল হয় না : তথ্যমন্ত্রী - dainik shiksha শুধু অবকাঠামোগত উন্নয়ন দিয়ে ভালো স্কুল হয় না : তথ্যমন্ত্রী এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন - dainik shiksha এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন কোনো পেশাকেই ছোট করে দেখা উচিত নয় : শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha কোনো পেশাকেই ছোট করে দেখা উচিত নয় : শিক্ষা উপমন্ত্রী চীনের হুবেই প্রদেশে আটকা পড়েছে ৫০০ বাংলাদেশি শিক্ষার্থী! - dainik shiksha চীনের হুবেই প্রদেশে আটকা পড়েছে ৫০০ বাংলাদেশি শিক্ষার্থী! শিক্ষার উদ্দেশ্য নৈতিক চরিত্র গড়ে তোলা : কৃষিমন্ত্রী - dainik shiksha শিক্ষার উদ্দেশ্য নৈতিক চরিত্র গড়ে তোলা : কৃষিমন্ত্রী দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website