এক মাসের ছুটি নিয়ে ১১ বছর স্কুলে অনুপস্থিত নারী শিক্ষক - স্কুল - দৈনিকশিক্ষা

এক মাসের ছুটি নিয়ে ১১ বছর স্কুলে অনুপস্থিত নারী শিক্ষক

জামালপুর প্রতিনিধি |

সব সম্ভবের দেশ বাংলাদেশ। প্রচলিত এ কথাটি বাস্তব করে তুলেন ক্ষমতাশালীরা। ক্ষমতার অপপ্রয়োগ হরহামেশা করছে তারা। এক এমপি কন্যার ক্ষমতার প্রভাব এখন মুখরোচক আলোচনায়। হতবাক হওয়ার মতো ঘটনা। জামালপুরের এক এমপি কন্যা এক মাসের অসুস্থতার ছুটি নিয়ে ১১ বছর ধরে বিদ্যালয়ে অনুপস্থিত রয়েছেন। ইসলামপুর উপজেলার জে জে কে এম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা হিসেবে কর্মরত ছিলেন এমপি কন্যা।

জে জে কে এম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক ফারজানা হক। ছবি : সংগৃহীত

ঘটনাটি কি? জামালপুর- ২ আসনের এমপি ফরিদুল হক খান দুলালের কন্যা ফারজানা হক। ২০০৫ সালে প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক হিসেবে চাকরি পান ফারজানা। ২০০৯ সালে জে জে কে এম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বদলি হয়ে আসেন। সেখানে কয়েকদিন ক্লাস নেন। পরে ওই বছরই তিনি অসুস্থতাজনতি কারণে এক মাসের ছুটি নিয়ে স্বামী সন্তান নিয়ে অস্ট্রেলিয়াতে চলে যান। এরপর থেকে তিনি কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। বিষয়টি সংসদ সদস্য আলহাজ্ব ফরিদুল হক খান দুলাল অকপটে স্বীকারও করেছেন। বলেছেন, তার মেয়ে স্বামী নিয়ে দেশের বাইরে অবস্থান করছেন। সেখানে একটা ব্যবস্থা হলেই এর একটা সুরাহা হবে। আগামী সেপ্টেম্বর অক্টোবরের মধ্যে এ বিষয়টি সমাধান হবে বলে তিনি জানান। 

জে জে কে এম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আশরাফুর রহমান বলেন, ওই শিক্ষিকা বিদ্যালয়ে না আসলেও বেতন উত্তোলন করেন না। তবে তার পদ থেকে অব্যাহতিও দেননি। তবে শুনেছি, তিনি অস্ট্রেলিয়া থেকে কিছুদিনের মধ্যে এসে এর একটা ব্যবস্থা করবেন। এ ব্যাপারে ইসলামপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. ফেরদৌসের বক্তব্য হলো-, ওই শিক্ষিকা ২০০৯ সালে অসুস্থতাজনিত কারণে এক মাসের ছুটি নেন। এরপর থেকে তিনি কর্মস্থলে অনুপস্থিত। তবে তিনি এরপর থেকে বেতনও উত্তোলন করেননি। এই শিক্ষা কর্মকর্তা বেতনের উপর জোড় দিচ্ছেন। তার বক্তব্য অনুযায়ী বেতন না নিলেই যেন সব জায়েজ।

জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website