এজেন্ডা না থাকায় বোর্ড সভায় আসেন না সদস্যরা - বিবিধ - Dainikshiksha

রাজশাহী শিক্ষা বোর্ডএজেন্ডা না থাকায় বোর্ড সভায় আসেন না সদস্যরা

রাজশাহী প্রতিনিধি |

রাজশাহী শিক্ষা বোর্ডের বোর্ড সভায় আসেন না সদস্যরা। বোর্ড চেয়ারম্যনের বিরুদ্ধে সভার এজেন্ডা না জানানো অভিযোগ রয়েছে। সদস্যরা বলছেন, সভার এজেন্ডা না জানানো কারণে উপস্থিত থাকেন না সদস্যরা। তবে বোর্ড চেয়ারম্যান বলছেন, পর পর তিন বার উপস্থিত না হলে তার সদস্য পদ থাকে না। 

জানা গেছে, রাজশাহী শিক্ষা বোর্ড পরিচালনার জন্য ১১ সদস্য বিশিষ্ট একটি পরিচালনা পরিষদ রয়েছে। এই পরিষদ বা কমিটি বোর্ডের বিভিন্ন কাজের অনুমোদনের জন্য সভা করে নিজেদের মধ্যে। গত ১৫ জানুয়ারি সভার আহ্বান করে শিক্ষা বোর্ডের চেয়ারম্যান। বোর্ড পরিচালনা পর্ষদের সভাপতি তিনি। ওই সভায় তিনি (চেয়ারম্যান) ছাড়া একজন সদস্যও ছিলেন না।

সর্বশেষ ২৫ জানুয়ারি এই বোর্ড সভা আহ্বান করে বোর্ড চেয়ারম্যান। দিনাজপুরের পাঁচবিবি এসএম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মেহের নিগার ছাড়া আর কোনো সদস্য ওই সভায় উপস্থিত হননি। তাই সভাপটি প- হয়ে যায়। 

রাজশাহী শিক্ষা বোর্ডের বোড পরিচালনা পর্ষদের সদস্য ও পাঁচবিবি এসএম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মেহের নিগার দৈনিকশিক্ষা ডটকমকে বলেন, অনেক দূর থেকেও ওই সভায় উপস্থিত হয়েছিলাম। কিন্তু অন্য কোনো সদস্যের সঙ্গে আমার দেখা হয়নি। ফলে সভাও হয়নি। এ কারণে সাড়ে ১১ টা পর্যন্ত বসে থাকার পরে চলে এসেছি। তবে সভায় কোনো এজেন্ডা ছিল কি না জানি না।

বোর্ড পরিচালনা পর্ষদের আরেক সদস্য ও রাজশাহী কলেজের অধ্যক্ষ হবিবুর রহমান বলেন দৈনিকশিক্ষা ডটকমকে, ‘সভা আহ্বান করা হলেও কোনো এজেন্ডা থাকে না। এ কারণে সভায় যাওয়া হয় না। তবে তাদের নিজেদের মধ্যে কোনো ঝামেলা আছে কিনা জানি না।’ 

রাজশাহী শিক্ষা বোর্ড চেয়ারম্যান আবুল কালাম আজাদ দৈনিকশিক্ষা ডটকমকে বলেন, বোর্ড সভা হয় না, কারণ কেউ হয়তো প্রভাবিত করছে। তবে দ্রুতই আবার সভা হবে। এই সভায় কোনো সদস্য পর পর তিন বার উপস্থিত না হলে তার সদস্য পদ থাকে না। 

জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী - dainik shiksha জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু প্রধানমন্ত্রীর নির্দেশনার অপেক্ষায় চাকরিতে প্রবেশের বয়স: জনপ্রশাসন প্রতিমন্ত্রী - dainik shiksha প্রধানমন্ত্রীর নির্দেশনার অপেক্ষায় চাকরিতে প্রবেশের বয়স: জনপ্রশাসন প্রতিমন্ত্রী আরও ৯২ প্রতিষ্ঠানের তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha আরও ৯২ প্রতিষ্ঠানের তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় ১৮১ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮১ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু শিক্ষকতা ছেড়ে উপজেলা নির্বাচনে শিক্ষক - dainik shiksha শিক্ষকতা ছেড়ে উপজেলা নির্বাচনে শিক্ষক প্রতিষ্ঠান প্রধান ও সুপারিশপ্রাপ্তদের করণীয় - dainik shiksha প্রতিষ্ঠান প্রধান ও সুপারিশপ্রাপ্তদের করণীয় স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন ২০ ফেব্রুয়ারি - dainik shiksha স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন ২০ ফেব্রুয়ারি প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ - dainik shiksha প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website