এতিমদের খুঁজে খুঁজে খাদ্য সামগ্রী দিচ্ছে পুলিশ - বিবিধ - দৈনিকশিক্ষা

এতিমদের খুঁজে খুঁজে খাদ্য সামগ্রী দিচ্ছে পুলিশ

ময়মনসিংহ প্রতিনিধি |

ময়মনসিংহ নগরীর দিঘারকান্দায় আল মানার এতিমখানার ৪৮ জন শিক্ষার্থীর ঠিকানা খুঁজে বের করে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছে পুলিশ। রোববার (৫ এপ্রিল) রাতে এসব খাদ্য সামগ্রী পৌঁছে দেন পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামান।

এছাড়া জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ শাহ কামাল আকন্দের নেতৃত্বে ডিবি টিম এ সহায়তা সামগ্রী এতিমদের বাড়ি বাড়ি পৌঁছে দেন। জেলা ডিবি পুলিশের ওসি শাহ মো. কামাল আকন্দ বলেন, পুলিশের নিজেদের অর্থেই তারা এ কাজটি করে যাচ্ছেন।

জানা যায়, ময়মনসিংহ সদরের চুরখাই, পাড়াইল, দাপুনিয়া, বায়ড়া, ঢোলাদিয়া, শম্ভুগঞ্জ ঘুরে প্রতিজনকে সামগ্রীগুলো হাতে তুলে দেয়া হয়। করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করেছে সরকার। এক্ষেত্রে এতিমখানার শিক্ষার্থীদের অনেকেই নিজের বাড়ি চলে যাওয়ায় তাদের পরিবারের জন্য এ সহায়তা করে জেলা পুলিশ। করোনা ভাইরাস আতঙ্কের প্রভাবে খাদ্য সংকটে পড়া ময়মনসিংহের দরিদ্র মানুষের পাশে থেকে অব্যাহত সহায়তা করে যাচ্ছে জেলা পুলিশ।

একইসাথে ছিন্নমূল ভাসমান শ্রেণির জন্য জেলা পুলিশের প্রতিদিনকারের খাদ্য সহায়তা কার্যক্রম চলেছে বিভিন্ন পয়েন্টে। যারা গত সাতদিন যাবৎ পাচ্ছে এ খাবার। গতকালও নগরীর স্টেশন এলাকায় দেখা যায়, অভুক্ত ভাসমান ছিন্নমূল মানুষগুলো প্রতীক্ষায় রয়েছে কখন আসবে পুলিশের খাবার। যখাবার সুস্বাদু মুরগির খিচুড়ি দেয়া হয়।

ময়মনসিংহের পুলিশ বাহিনী জনগণকে নিরাপত্তা দেয়ার সাথে সাথে সামাজিক দায়িত্বটাও পালন করছে মানবিকভাবেই। নিজেদের ব্যাক্তিগত উদ্যোগে প্রতিদিন সহায়তার নানা কার্যক্রম চলছে। জেলা পুলিশ সুপার আহমার উজ্জমানের নির্দেশে প্রায় প্রতিদিনই রাতের বেলা রান্না করা খাবার নিয়ে শহর ঘুরে ঘুরে ফুটপাতবাসীদের কাছে খাবার পৌঁছে দিচ্ছে জেলা ডিবি পুলিশ। খাবার বিতরণে নেতৃত্ব দিচ্ছেন জেলা ডিবি পুলিশের ওসি শাহ মো. কামাল আকন্দ। তার সঙ্গী হিসেবে আছেন ওসি (তদন্ত) ফারুক আহম্মেদ, সেকেন্ড অফিসার আনোয়ার হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা।

ডিবি পুলিশ সূত্র জানায়, করোনা সংকটের পরই ফুটপাতের বাসিন্দাদের কষ্ট নিয়ে জেলা পুলিশ সুপার আহমার উজ্জামান ডিবি পুলিশের সাথে কথা বলেন। এরপর শহরের কোথায় কোথায় এরা অবস্থান করে সে তথ্য সংগ্রহ করা হয়। এরপর শুরু হয় রান্না করা খাবার বিতরণ। বর্তমানে প্রায় দিনই রাতের বেলা ডিবির একাধিক দল শহর ঘুরে ফুটপাতের বাসিন্দাদের হাতে খাবার তোলে দিচ্ছেন। গত শনিবার রাতেও শহরের বুড়াপীর মাজার, জুবিলীঘাট, থানারঘাট, স্টেশন রোড, দূর্গাবাড়ী, নতুন বাজার, টাউন হল মোড় এলাকার ফুটপাত বাসিন্দাদের হাতে রান্না করা খাবার পৌঁছে দেয়া হয়।

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৫৩২ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৫৩২ এসএসসির ফল প্রকাশের দিন স্কুলে জমায়েত করা যাবে না - dainik shiksha এসএসসির ফল প্রকাশের দিন স্কুলে জমায়েত করা যাবে না দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু - dainik shiksha এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা - dainik shiksha দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে - dainik shiksha বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন যেভাবে জাকাতের হিসাব করবেন - dainik shiksha যেভাবে জাকাতের হিসাব করবেন please click here to view dainikshiksha website