এনটিআরসিএর মাধ্যমে সব পদে নিয়োগ প্রক্রিয়াধীন : শিক্ষামন্ত্রী - কলেজ - Dainikshiksha

এনটিআরসিএর মাধ্যমে সব পদে নিয়োগ প্রক্রিয়াধীন : শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক |

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান প্রধান (অধ্যক্ষ/প্রধান শিক্ষক) ও অন্যান্য সাপোর্ট স্টাফ বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) মাধ্যমে নিয়োগের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। জেলা প্রশাসক সম্মেলনে তিনি একথা জানান।

আরও পড়ুন: টিউশন ফি ব্যয়ের নীতিমালা তৈরি বিবেচনাধীন: শিক্ষামন্ত্রী

খুলনা জেলা প্রশাসক এনটিআরসিএর মাধ্যমে নিয়োগের সুপারিশ করে বলেন, বর্তমানে শুধু এন্ট্রি লেভেলে (প্রভাষক, সহকারী শিক্ষক, সহকারী মৌলভী ইত্যাদি) নিয়োগের লক্ষ্যে প্রার্থী বাছাইয়ের দায়িত্ব এনটিআরসিএর। তিনি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহের সব নিয়োগ এনটিআরসিএর মাধ্যমে সম্পন্ন করার সুপারিশ করেন। এনটিআরসিএর মাধ্যমে বেসরকারি স্কুল-কলেজের শিক্ষক নিয়োগ হওয়ায় কিছুটা শৃঙ্খলা এসেছে বলেও তিনি জানান।

গত ২৪ জুলাই ঢাকায় শুরু হয় জেলা প্রশাসক সম্মেলন। এই সম্মেলন শেষ হয় ২৬ জুলাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কার্যালয়ে সম্মেলন উদ্বোধন করেন। সম্মেলনের প্রথম দিনে জেলা প্রশাসকদের সঙ্গে শিক্ষামন্ত্রীর বৈঠক হয়। ওই বৈঠকে মাঠ পর্যায়ে শিক্ষাব্যবস্থার বিভিন্ন বিষয় তুলে ধরেন ডিসিরা।

শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, জেলা প্রশাসকরা  মাঠ পর্যায়ে  শিক্ষা ব্যবস্থার নানা বিষয় উপস্থাপন করেন । ডিসিদের প্রস্তাবিত অনেক বিষয় বাস্তবায়ন হয়েছেন। এ ছাড়াও অনেক বিষয় প্রক্রিয়াধীন রয়েছেন যা শিগগিরিই বাস্তবায়ন হবে ।

তৃণমূলের প্রশাসনকে চাঙা রাখা, উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নে গতি আনা, তৃণমূল পর্যায়ে সরকারের নীতি ও দর্শনের বাস্তবায়ন ও পর্যালোচনা, ভুল-ভ্রান্তি সংশোধন, সরকারের নীতি নির্ধারক ও জেলা প্রশাসকদের মধ্যে সরাসরি মতবিনিময় এবং প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেওয়ার লক্ষ্যেই প্রতি বছর মন্ত্রিপরিষদ বিভাগ এই জেলা প্রশাসক সম্মেলনের আয়োজন করে।

ডিগ্রি ভর্তির অনলাইন আবেদন শুরু আজ - dainik shiksha ডিগ্রি ভর্তির অনলাইন আবেদন শুরু আজ বৈশাখী ভাতা ও ইনক্রিমেন্ট কার্যকর জুলাই থেকেই - dainik shiksha বৈশাখী ভাতা ও ইনক্রিমেন্ট কার্যকর জুলাই থেকেই সরকারি হলো আরও ৪ মাধ্যমিক বিদ্যালয় - dainik shiksha সরকারি হলো আরও ৪ মাধ্যমিক বিদ্যালয় ২০ হাজার টাকায় শিক্ষক নিবন্ধন সনদ বিক্রি করতেন তারা - dainik shiksha ২০ হাজার টাকায় শিক্ষক নিবন্ধন সনদ বিক্রি করতেন তারা অকৃতকার্য ছাত্রীকে ফের পরীক্ষায় বসতে দেয়ার নির্দেশ - dainik shiksha অকৃতকার্য ছাত্রীকে ফের পরীক্ষায় বসতে দেয়ার নির্দেশ আইডিয়াল স্কুলে ভর্তি ফরম বিতরণ শুরু - dainik shiksha আইডিয়াল স্কুলে ভর্তি ফরম বিতরণ শুরু নির্বাচনের সঙ্গে পেছাল সরকারি স্কুলের ভর্তি - dainik shiksha নির্বাচনের সঙ্গে পেছাল সরকারি স্কুলের ভর্তি শিক্ষকদের অন্ধকারে রেখে দেড় লাখ কোটি টাকার প্রকল্প! - dainik shiksha শিক্ষকদের অন্ধকারে রেখে দেড় লাখ কোটি টাকার প্রকল্প! একাডেমিক স্বীকৃতি পেল ৪৭ প্রতিষ্ঠান - dainik shiksha একাডেমিক স্বীকৃতি পেল ৪৭ প্রতিষ্ঠান দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website