এবার অনার্স ভর্তির মেধা তালিকায় নেহা কাক্কারের নাম - ভর্তি - দৈনিকশিক্ষা

এবার অনার্স ভর্তির মেধা তালিকায় নেহা কাক্কারের নাম

দৈনিকশিক্ষা ডেস্ক |

অভিনেত্রী থেকে গায়িকা কেউই অনার্স ভর্তির তালিকা থেকে বাদ পড়ছেন না। সেই তালিকায় এবার জনপ্রিয় সংগীত শিল্পী নেহা কাক্কারের নাম এসেছে। শুনতে অবাক লাগলেও জানা গেছে, ভারতের মালদহের মানিকচক কলেজের কলা বিভাগের পাস কোর্সে ভর্তি তালিকার প্রথমে নাম রয়েছে তার।

এছাড়া ইংরেজি বিষয়ে অনার্সের মেধা তালিকায় নেহা কাক্কারের নাম রয়েছে। এই নিয়ে শিক্ষা ব্যবস্থা তলানিতে ঠেকেছে বলে দাবি বিজেপির। যদিও কলেজের প্রিন্সিপাল দাবি জানিয়েছেন, যারা এই ধরনের ঘটনা ঘটিয়েছে তাদের কঠোর শাস্তি হোক।

গত ২৭ আগস্ট এই কলেজে মেধা তালিকা প্রকাশিত হয়। এরপরই দেখা যায় ইংরেজি অনার্স, এডুকেশন অনার্স এবং পাস কোর্সের তিনটি তালিকার এক নম্বরে নাম রয়েছেন নেহা কাক্কার।

আরও পড়ুন: কলেজের মেধা তালিকায় প্রথমে সানি লিওনের নাম !

ঘটনাটি নজরে আসার পর নড়েচড়ে বসে কলেজ কর্তৃপক্ষ। দ্রুত সমস্ত ঘটনা উপর মহলে জানানো হয়। কলেজের প্রিন্সিপাল অনিরুদ্ধ চক্রবর্তী বলেন, কোনো টেকনিক্যাল কারণে এই ধরনের ভুল হয়েছে। কলকাতার একটি সংস্থাকে দিয়ে আমরা এই কাজ করায় তাদের সাথে আমার কথা হয়েছে। কেউ যদি ইচ্ছা করে এই ভুল করে থাকে তাহলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

এছাড়া আরেকটি সমস্যা হতে পারে তা হলো, মেধাতালিকার সঙ্গে শিক্ষার্থীদের ছবি প্রকাশ করা হয় না। কারণ ছবি আপলোড করতে গেলে শিক্ষার্থীদের খরচ বেশি হয়। আর সেই কারণে ছবি আপলোড করা হয় না। ছবি আপলোড করা থাকলে এই সমস্যা হতো না। ইতোমধ্যে এই বিষয়ে সাইবার ক্রাইমে অভিযোগ জানানো হয়েছে।

বিজেপির মালদহ জেলার সহ-সভাপতি অজয় গঙ্গোপাধ্যায় বলেন,কলেজের মেধা তালিকায় নেহা কাক্কারের নাম কলকাতায় সানি লিওনির নাম এটা সরকার চলছে না সার্কাস চলছে। পশ্চিমবঙ্গের মানুষ বুঝতে পারছে না। যত তাড়াতাড়ি এই সরকার যায় তত পশ্চিমবঙ্গবাসীর মঙ্গল। তাই আমরা চাই শিক্ষা ব্যবস্থা যে তলানীতে এসে ঠেকেছে, তারই উদাহারণ এটা।

ছাত্রাবাসে ধর্ষণের ঘটনায় জড়িত কাউকে ছাড় দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী - dainik shiksha ছাত্রাবাসে ধর্ষণের ঘটনায় জড়িত কাউকে ছাড় দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী - dainik shiksha সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী করোনা: দেশে আরও ৩২ জনের মৃত্যু, শনাক্ত ১ হাজার ৪০৭ - dainik shiksha করোনা: দেশে আরও ৩২ জনের মৃত্যু, শনাক্ত ১ হাজার ৪০৭ অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড - dainik shiksha অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড মতিঝিল মডেল কলেজের টাকা আত্মসাতের ঘটনায় ২ জনের কারাদণ্ড - dainik shiksha মতিঝিল মডেল কলেজের টাকা আত্মসাতের ঘটনায় ২ জনের কারাদণ্ড বন্যার শুরুতেই আশ্রয়কেন্দ্র হিসেবে স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ - dainik shiksha বন্যার শুরুতেই আশ্রয়কেন্দ্র হিসেবে স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ এক কলেজেই জাল সনদধারী আট শিক্ষকের চাকরি! - dainik shiksha এক কলেজেই জাল সনদধারী আট শিক্ষকের চাকরি! শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর - dainik shiksha শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর প্রশ্নফাঁস করে কোটিপতি রংপুর মেডিকেল কলেজের পিয়ন - dainik shiksha প্রশ্নফাঁস করে কোটিপতি রংপুর মেডিকেল কলেজের পিয়ন please click here to view dainikshiksha website