এবার ভিসি নাসিরের বিরুদ্ধে স্বজনপ্রীতির অভিযোগ - দৈনিকশিক্ষা

এবার ভিসি নাসিরের বিরুদ্ধে স্বজনপ্রীতির অভিযোগ

বশেমুরবিপ্রবি প্রতিনিধি |

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসির উদ্দিনের বিরুদ্ধে এবার নিজের ভাইয়ের ছেলেকে নিয়োগ ও পদোন্নতি দেয়ার ক্ষেত্রে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, ভিসির ভাইয়ের ছেলে খোন্দকার মাহমুদ পারভেজ ২০১৬ খ্রিষ্টাব্দের ১১ মে বিশ্ববিদ্যালয়টির সেকশন অফিসার পদে আবেদন করেন। ওই সময় তার স্নাতক ও স্নাতকোত্তরে ফলাফল ছিল দ্বিতীয় শ্রেণি (৫০% ও ৪৮%)। বিশ্ববিদ্যালয়ে তিনি সেকশন অফিসার পদে নিয়োগ পান।

সেকশন অফিসার পদে বছর খানেক চাকরি করার পর একই বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে প্রভাষক হিসেবে ২০১৭ খ্রিষ্টাব্দের জুন/জুলাই মাসে যোগদান করেন।

এর ঠিক এক বছর পর ২০১৮ খ্রিষ্টাব্দের ২২ জুলাই বিশ্ববিদ্যালয়টির সহকারী অধ্যাপক পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করলে একই বছর ২৮ নভেম্বর বিশ্ববিদ্যালয়টির রিজেন্ট বোর্ডের ২৫তম সভায় খোন্দকার মাহমুদ পারভেজকে এক লাফে সহকারী অধ্যাপক হিসেবে নিয়োগ দেয়া হয়। এরপর তাকে বিভাগটির চেয়ারম্যানের দায়িত্বও দেয়া হয়েছে।

যে আইন বলে খোন্দকার মাহমুদ পারভেজ নিয়োগ পেয়েছেন, সেই বিশ্ববিদ্যালয়ের আইনে স্পষ্ট উল্লেখ আছে, যদি প্রার্থীর গবেষণা না থাকে তাহলে প্রভাষক থেকে সহকারী অধ্যাপক হতে হলে অন্তত ৩ বছরের শিক্ষকতার অভিজ্ঞতা থাকতে হবে। শুধু তাই নয়, দুই বছরে যদি কেউ প্রভাষক থেকে সহকারী অধ্যাপক হতে চান, তাহলে তার অন্তত একটি প্রকাশনা থাকতে হবে। অথচ খোন্দকার মাহমুদ পারভেজের এর কোনটিই নেই।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অন্য তিন শিক্ষককের শিক্ষাগত যোগ্যতা দেয়া থাকলেও মাহমুদ পারভেজের শিক্ষা সংক্রান্ত কোনো তথ্য দেয়া নেই।  

এ বিষয়ে বক্তব্য জানতে খোন্দকার মাহমুদ পারভেজকে ফোন করা হলে তিনি বিষয়টি নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।

স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0052061080932617