এবার সপ্তম শ্রেণির ইসলাম ও নৈতিক শিক্ষা বইয়ে অঙ্ক - বই - Dainikshiksha

এবার সপ্তম শ্রেণির ইসলাম ও নৈতিক শিক্ষা বইয়ে অঙ্ক

ঝিনাইদহ প্রতিনিধি |

ঝিনাইদহের মহেশপুর উপজেলায় বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ে বিতরণকৃত সপ্তম শ্রেণির ইসলাম ও নৈতিক শিক্ষা বইয়ে এবার অঙ্ক তুলে দেয়া হয়েছে। শুধু এক পৃষ্ঠায় নয়, গোটা বইয়ের ৩৩ থেকে ৪৮ মোট ২০ পৃষ্ঠায় এভাবে অঙ্ক দেয়া হয়েছে। বছরের প্রথমে নতুন ক্লাস ও নতুন বই পেয়ে আনন্দের পাশাপাশি কোমলমতি শিক্ষার্থীরা আতঙ্কিত হয়ে পড়েছে। শিক্ষার্থীরা এতদিন ধরে জেনে আসছে ইসলাম ও নৈতিক শিক্ষায় শুধু ঈমান, সালাত ও বিভিন্ন নবীদের জীবনী থাকে।

কিন্তু বই হাতে পাওয়ার পর অঙ্ক দেখে ভয় পাচ্ছে। মহেশপুর উপজেলায় ৪৮টি মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে প্রায় ৭ হাজার ছাত্রছাত্রী ৭ম শ্রেণিতে পড়ে।


তাদেরকে ইসলাম ও নৈতিক শিক্ষার বইও দেয়া হয়েছে। কিন্তু প্রায় সব বইয়ে অঙ্ক রয়েছে। মহেশপুর উপজেলার বিপিজি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মজিদ ও জিএইচজিপি হাই স্কুলের প্রধান শিক্ষক মতিয়ার রহমান সপ্তম শ্রেণির ইসলাম ও নৈতিক শিক্ষা বইয়ে অঙ্ক থাকার বিষয়টি স্বীকার করেন।

বিষয়টি নিয়ে ঝিনাইদহ জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোকছেদুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি জানান এ ব্যাপারে এখনো কেউ আমাদের কাছে অভিযোগ করেনি। তবে যদি এটা হয়ে থাকে তাহলে দ্রুত বইগুলো ফেরত নিয়ে নির্ভুল বই দেয়া হবে। তিনি আরো জানান, বই বাঁধাইয়ের সময় এটা ভুলবশত হয়ে থাকতে পারে।

প্রধানমন্ত্রীর অনুমোদন পেল স্বতন্ত্র ইবতেদায়ির জনবল কাঠামো নীতিমালা - dainik shiksha প্রধানমন্ত্রীর অনুমোদন পেল স্বতন্ত্র ইবতেদায়ির জনবল কাঠামো নীতিমালা আলিমের নম্বর বণ্টন প্রকাশ - dainik shiksha আলিমের নম্বর বণ্টন প্রকাশ এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ৯০৯ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ৯০৯ শিক্ষক সরকারি হল আরও ৪৩ প্রতিষ্ঠান - dainik shiksha সরকারি হল আরও ৪৩ প্রতিষ্ঠান পদোন্নতি পাচ্ছেন সরকারি হাইস্কুলের সাড়ে পাঁচ হাজার শিক্ষক - dainik shiksha পদোন্নতি পাচ্ছেন সরকারি হাইস্কুলের সাড়ে পাঁচ হাজার শিক্ষক বিশেষ মঞ্জুরীর টাকার আবেদন করা যাবে ৩১ অক্টোবর পর্যন্ত - dainik shiksha বিশেষ মঞ্জুরীর টাকার আবেদন করা যাবে ৩১ অক্টোবর পর্যন্ত টেস্টে ফেল করলে পাবলিক পরীক্ষায় অংশ নিতে পারবে না - dainik shiksha টেস্টে ফেল করলে পাবলিক পরীক্ষায় অংশ নিতে পারবে না শূন্যপদের চাহিদা পাঠানোর সময় ফের বাড়ল - dainik shiksha শূন্যপদের চাহিদা পাঠানোর সময় ফের বাড়ল দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website