এবার সপ্তম শ্রেণির ইসলাম ও নৈতিক শিক্ষা বইয়ে অঙ্ক - বই - Dainikshiksha

এবার সপ্তম শ্রেণির ইসলাম ও নৈতিক শিক্ষা বইয়ে অঙ্ক

ঝিনাইদহ প্রতিনিধি |

ঝিনাইদহের মহেশপুর উপজেলায় বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ে বিতরণকৃত সপ্তম শ্রেণির ইসলাম ও নৈতিক শিক্ষা বইয়ে এবার অঙ্ক তুলে দেয়া হয়েছে। শুধু এক পৃষ্ঠায় নয়, গোটা বইয়ের ৩৩ থেকে ৪৮ মোট ২০ পৃষ্ঠায় এভাবে অঙ্ক দেয়া হয়েছে। বছরের প্রথমে নতুন ক্লাস ও নতুন বই পেয়ে আনন্দের পাশাপাশি কোমলমতি শিক্ষার্থীরা আতঙ্কিত হয়ে পড়েছে। শিক্ষার্থীরা এতদিন ধরে জেনে আসছে ইসলাম ও নৈতিক শিক্ষায় শুধু ঈমান, সালাত ও বিভিন্ন নবীদের জীবনী থাকে।

কিন্তু বই হাতে পাওয়ার পর অঙ্ক দেখে ভয় পাচ্ছে। মহেশপুর উপজেলায় ৪৮টি মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে প্রায় ৭ হাজার ছাত্রছাত্রী ৭ম শ্রেণিতে পড়ে।


তাদেরকে ইসলাম ও নৈতিক শিক্ষার বইও দেয়া হয়েছে। কিন্তু প্রায় সব বইয়ে অঙ্ক রয়েছে। মহেশপুর উপজেলার বিপিজি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মজিদ ও জিএইচজিপি হাই স্কুলের প্রধান শিক্ষক মতিয়ার রহমান সপ্তম শ্রেণির ইসলাম ও নৈতিক শিক্ষা বইয়ে অঙ্ক থাকার বিষয়টি স্বীকার করেন।

বিষয়টি নিয়ে ঝিনাইদহ জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোকছেদুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি জানান এ ব্যাপারে এখনো কেউ আমাদের কাছে অভিযোগ করেনি। তবে যদি এটা হয়ে থাকে তাহলে দ্রুত বইগুলো ফেরত নিয়ে নির্ভুল বই দেয়া হবে। তিনি আরো জানান, বই বাঁধাইয়ের সময় এটা ভুলবশত হয়ে থাকতে পারে।

এইচএসসির টেস্ট পরীক্ষার ফল ১০ ডিসেম্বরের মধ্যে প্রকাশের নির্দেশ - dainik shiksha এইচএসসির টেস্ট পরীক্ষার ফল ১০ ডিসেম্বরের মধ্যে প্রকাশের নির্দেশ ১ জুলাই থেকে পাঁচ শতাংশ ইনক্রিমেন্ট কার্যকরের আদেশ অর্থ মন্ত্রণালয়ের - dainik shiksha ১ জুলাই থেকে পাঁচ শতাংশ ইনক্রিমেন্ট কার্যকরের আদেশ অর্থ মন্ত্রণালয়ের বিজয় দিবসে শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া প্রতিযোগিতার নির্দেশ - dainik shiksha বিজয় দিবসে শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া প্রতিযোগিতার নির্দেশ স্ত্রীর মৃত্যুতে আজীবন পেনশন পাবেন স্বামী - dainik shiksha স্ত্রীর মৃত্যুতে আজীবন পেনশন পাবেন স্বামী বদলে যাচ্ছে বাংলা বর্ষপঞ্জি - dainik shiksha বদলে যাচ্ছে বাংলা বর্ষপঞ্জি ২০ হাজার টাকায় শিক্ষক নিবন্ধন সনদ বিক্রি করতেন তারা - dainik shiksha ২০ হাজার টাকায় শিক্ষক নিবন্ধন সনদ বিক্রি করতেন তারা অকৃতকার্য ছাত্রীকে ফের পরীক্ষায় বসতে দেয়ার নির্দেশ - dainik shiksha অকৃতকার্য ছাত্রীকে ফের পরীক্ষায় বসতে দেয়ার নির্দেশ আইডিয়াল স্কুলে ভর্তি ফরম বিতরণ শুরু - dainik shiksha আইডিয়াল স্কুলে ভর্তি ফরম বিতরণ শুরু নির্বাচনের সঙ্গে পেছাল সরকারি স্কুলের ভর্তি - dainik shiksha নির্বাচনের সঙ্গে পেছাল সরকারি স্কুলের ভর্তি শিক্ষকদের অন্ধকারে রেখে দেড় লাখ কোটি টাকার প্রকল্প! - dainik shiksha শিক্ষকদের অন্ধকারে রেখে দেড় লাখ কোটি টাকার প্রকল্প! দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website