এমপিওভুক্তির জটিলতা কাটল আইসিটি শিক্ষকদের - এমপিও - Dainikshiksha

এমপিওভুক্তির জটিলতা কাটল আইসিটি শিক্ষকদের

নিজস্ব প্রতিবেদক |

নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের আইসিটি শিক্ষকদের নিয়োগ ও এমপিওভুক্তির জটিলতা কেটেছে। নিম্ন মাধ্যমিক এমপিওভুক্ত বিদ্যালয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ে বিধি মোতাবেক নিয়োগপ্রাপ্ত সহকারী শিক্ষকদের এমপিও দিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলেছে শিক্ষা মন্ত্রণালয়। সোমবার (৬ আগস্ট) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক এবং এনটিআরসিএ’র চেয়ারম্যানকে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের এক আদেশে এ তথ্য জানা গেছে।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) মাধ্যমে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের সহকারী শিক্ষকের শূন্য পদে নিযোগের জন্য পরবর্তী প্রযোজনীয় ব্যবস্থা গ্রহণ করা যাবে বলেও প্রজ্ঞাপনে জানোনো হয়েছে।

প্রজ্ঞাপনে আরো জানানো হয়, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা আইসিটির সহকারী শিক্ষক পদটি প্যাটার্নভুক্ত হওয়ায় এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে সহকারী শিক্ষক (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি) পদে এরই মধ্যে বিধি মোতাবেক নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের এমপিও দেওয়ার বিষয়ে পরবর্তী প্রযোজনীয় ব্যবস্থা গ্রহণ করা যাবে। এ নীতিমালা জারি হওয়ার পর বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসি) মাধ্যমে সহকারী শিক্ষক (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি) এর শূন্য পদে নিয়োগের জন্য পরবর্তী প্রযোজনীয় ব্যবস্থা গ্রহণ করা যাবে।
 
   

১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রস্তুত - dainik shiksha ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রস্তুত এমপিওভুক্তির তালিকায় প্রধানমন্ত্রীর অনুমোদন - dainik shiksha এমপিওভুক্তির তালিকায় প্রধানমন্ত্রীর অনুমোদন গুগল ম্যাপে টয়লেটের লোকেশনে আবরার হত্যায় অভিযুক্তদের নাম - dainik shiksha গুগল ম্যাপে টয়লেটের লোকেশনে আবরার হত্যায় অভিযুক্তদের নাম মেডিকেলে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ - dainik shiksha মেডিকেলে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? - dainik shiksha কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website