এমপিওভুক্তি: নীতিমালা জারি না করেই প্রতিষ্ঠান বাছাইয়ের কমিটি! - এমপিও - Dainikshiksha

এমপিওভুক্তি: নীতিমালা জারি না করেই প্রতিষ্ঠান বাছাইয়ের কমিটি!

নিজস্ব প্রতিবেদক |

এমপিভুক্তির শর্তপূরণকৃত শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা তৈরিতে অনলাইন আবেদনগ্রহণ ও ব্যবস্থাপনার কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ।

জানা গেছে, প্রস্তাবিত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (কারিগরি ও মাদরাসা) এর জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ মোতাবেক এমপিওভুক্তির শর্তপূরণকৃত প্রতিষ্ঠানের তালিকা প্রস্তুত করবে ৯ সদস্য বিশিষ্ট এ কমিটি কিন্তু সোমবার (১৬ জুলাই) পর্যন্ত এমপিও নীতিমালা (কারিগরি ও মাদরাসা) ২০১৮ জারি করা হয়নি। নীতিমালা জারির আগেই নীতিমালা অনুযায়ী তালিকা তৈরিতে কমিটি গঠনের প্রজ্ঞাপন প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়।

তবে আগামী সপ্তাহে কারিগরি ও মাদরাসার এমপিও নীতিমালা জারি করা হবে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের একাধিক সূত্র। 

জানা গেছে, ব্যানবেইসের মহাপরিচালককে সভাপতি করে গঠিত এ কমিটি এখনো জারি না হওয়া বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (কারিগরি ও মাদরাসা) এর জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ এর ১৪ অনুচ্ছেদ অনুযায়ী এমপিওভুক্তিতে শর্তপূরণকৃত শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা তৈরি করবে। এ কমিটি এমপিওভুক্তির অনলাইন আবেদন গ্রহণ, তথ্য প্রক্রিয়াকরণ এবং সফটওয়ারে মাধ্যমে প্রস্তুতকৃত শিক্ষা প্রতিষ্ঠানের গ্রেডেশন তালিকা প্রতিষ্ঠান বাছাই কমিটি এর কাছে উপস্থাপন করবে।

  

এছাড়া বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (কারিগরি ও মাদরাসা) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ জারি হতে পারে আগামী সপ্তাহে। শিক্ষা মন্ত্রণালয়ের একাধিক সূত্র জানিয়েছে অর্থমন্ত্রণালয় থেকে খসড়া নীতিমালাটির অনুমোদন দেওয়া হয়েছে। আগামী সপ্তাহে নীতিমালা জারি করা হবে বলে জানা গেছে।    

পাঁচ শতাংশ প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতার আদেশ জারি - dainik shiksha পাঁচ শতাংশ প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতার আদেশ জারি প্রাথমিক সমাপনী পরীক্ষায় এমসিকিউ  বাতিল - dainik shiksha প্রাথমিক সমাপনী পরীক্ষায় এমসিকিউ বাতিল এইচএসসির টেস্ট পরীক্ষার ফল ১০ ডিসেম্বরের মধ্যে প্রকাশের নির্দেশ - dainik shiksha এইচএসসির টেস্ট পরীক্ষার ফল ১০ ডিসেম্বরের মধ্যে প্রকাশের নির্দেশ স্ত্রীর মৃত্যুতে আজীবন পেনশন পাবেন স্বামী - dainik shiksha স্ত্রীর মৃত্যুতে আজীবন পেনশন পাবেন স্বামী ২০ হাজার টাকায় শিক্ষক নিবন্ধন সনদ বিক্রি করতেন তারা - dainik shiksha ২০ হাজার টাকায় শিক্ষক নিবন্ধন সনদ বিক্রি করতেন তারা অকৃতকার্য ছাত্রীকে ফের পরীক্ষায় বসতে দেয়ার নির্দেশ - dainik shiksha অকৃতকার্য ছাত্রীকে ফের পরীক্ষায় বসতে দেয়ার নির্দেশ আইডিয়াল স্কুলে ভর্তি ফরম বিতরণ শুরু - dainik shiksha আইডিয়াল স্কুলে ভর্তি ফরম বিতরণ শুরু নির্বাচনের সঙ্গে পেছাল সরকারি স্কুলের ভর্তি - dainik shiksha নির্বাচনের সঙ্গে পেছাল সরকারি স্কুলের ভর্তি দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website