এমপিওভুক্তি: নীতিমালা জারি না করেই প্রতিষ্ঠান বাছাইয়ের কমিটি! - এমপিও - Dainikshiksha

এমপিওভুক্তি: নীতিমালা জারি না করেই প্রতিষ্ঠান বাছাইয়ের কমিটি!

নিজস্ব প্রতিবেদক |

এমপিভুক্তির শর্তপূরণকৃত শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা তৈরিতে অনলাইন আবেদনগ্রহণ ও ব্যবস্থাপনার কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ।

জানা গেছে, প্রস্তাবিত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (কারিগরি ও মাদরাসা) এর জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ মোতাবেক এমপিওভুক্তির শর্তপূরণকৃত প্রতিষ্ঠানের তালিকা প্রস্তুত করবে ৯ সদস্য বিশিষ্ট এ কমিটি কিন্তু সোমবার (১৬ জুলাই) পর্যন্ত এমপিও নীতিমালা (কারিগরি ও মাদরাসা) ২০১৮ জারি করা হয়নি। নীতিমালা জারির আগেই নীতিমালা অনুযায়ী তালিকা তৈরিতে কমিটি গঠনের প্রজ্ঞাপন প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়।

তবে আগামী সপ্তাহে কারিগরি ও মাদরাসার এমপিও নীতিমালা জারি করা হবে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের একাধিক সূত্র। 

জানা গেছে, ব্যানবেইসের মহাপরিচালককে সভাপতি করে গঠিত এ কমিটি এখনো জারি না হওয়া বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (কারিগরি ও মাদরাসা) এর জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ এর ১৪ অনুচ্ছেদ অনুযায়ী এমপিওভুক্তিতে শর্তপূরণকৃত শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা তৈরি করবে। এ কমিটি এমপিওভুক্তির অনলাইন আবেদন গ্রহণ, তথ্য প্রক্রিয়াকরণ এবং সফটওয়ারে মাধ্যমে প্রস্তুতকৃত শিক্ষা প্রতিষ্ঠানের গ্রেডেশন তালিকা প্রতিষ্ঠান বাছাই কমিটি এর কাছে উপস্থাপন করবে।

  

এছাড়া বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (কারিগরি ও মাদরাসা) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ জারি হতে পারে আগামী সপ্তাহে। শিক্ষা মন্ত্রণালয়ের একাধিক সূত্র জানিয়েছে অর্থমন্ত্রণালয় থেকে খসড়া নীতিমালাটির অনুমোদন দেওয়া হয়েছে। আগামী সপ্তাহে নীতিমালা জারি করা হবে বলে জানা গেছে।    

শিক্ষার্থীদের মানবিক গুণাবলী সম্পর্কেও শিক্ষা দিতে হবে: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের মানবিক গুণাবলী সম্পর্কেও শিক্ষা দিতে হবে: শিক্ষামন্ত্রী বেশি চাপ নয়, শিক্ষার্থীদের নিজের পথ বেছে নিতে দিন: শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha বেশি চাপ নয়, শিক্ষার্থীদের নিজের পথ বেছে নিতে দিন: শিক্ষা উপমন্ত্রী নীতিমালা মেনে ভর্তি ফি আদায়ের নির্দেশ - dainik shiksha নীতিমালা মেনে ভর্তি ফি আদায়ের নির্দেশ এমপিও কমিটির সভা ২০ জানুয়ারি - dainik shiksha এমপিও কমিটির সভা ২০ জানুয়ারি ২৬ জানুয়ারি স্টুডেন্টস কেবিনেট নির্বাচন - dainik shiksha ২৬ জানুয়ারি স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ৩৫ উত্তীর্ণ ইনডেক্সধারী কর্মচারীরা শিক্ষক পদে নিয়োগ পাবেন না - dainik shiksha ৩৫ উত্তীর্ণ ইনডেক্সধারী কর্মচারীরা শিক্ষক পদে নিয়োগ পাবেন না উপবৃত্তি : ডাচ-বাংলার অদক্ষতায় গাইবান্ধায় শিক্ষার্থীদের ভোগান্তি - dainik shiksha উপবৃত্তি : ডাচ-বাংলার অদক্ষতায় গাইবান্ধায় শিক্ষার্থীদের ভোগান্তি প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন please click here to view dainikshiksha website