এমপিওভুক্ত হচ্ছেন কারিগরি প্রতিষ্ঠানের ৫৯ শিক্ষক - এমপিও - Dainikshiksha

এমপিওভুক্ত হচ্ছেন কারিগরি প্রতিষ্ঠানের ৫৯ শিক্ষক

স্মরণিকা ধর |

কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের আরো ৫৯ জন শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্তির সিদ্ধান্ত নিয়েছে এমপিও কমিটি। এর মধ্যে বিএম প্রতিষ্ঠানের ৩৯ জন ও ভোকেশনালের ২০ জন। এছাড়াও বিএম প্রতিষ্ঠানের ১১ জনকে সহকারি অধ্যাপক পদে পদোন্নতি এবং টাইম স্কেল দেয়া হয়েছে একজনকে। ভোকেশনালের তিনজন শিক্ষককে বিএড স্কেল ও একজনকে টাইম স্কেল দেয়ার সিদ্ধান্ত হয়েছে।

মঙ্গলবার (২৯শে আগস্ট) কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অশোক কুমার বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভায় উপস্থিত একাধিক কর্মকর্তা দৈনিকশিক্ষাডটকমকে এ খবর নিশ্চিত করেছেন।

৫৯ জন শিক্ষক-কর্মচারী বিভিন্ন সময়ে নিয়োগ পেয়ে এমপিওর জন্য আবেদন করেছেন। তাদের সনদ যাচাইশেষে এমপিও কমিটির সভায় উত্থাপন করা হয়।

বিএম প্রতিষ্ঠানের ১৫টি ও ভোকেশনালের একটি সনদ যাচাইয়ের জন্য জেলা শিক্ষা কার্যালয়ে পাঠানোর সিদ্ধান্ত হয়। সেক্ষেত্রে আগস্ট মাসে তারা এমপিওভুক্ত হতে পারছেন না। সনদ যাচাই শেষে তাদের আবেদনগুলো সভায় উত্থাপন করা হবে।
কারিগরি শিক্ষা অধিদপ্তরের এমপিও কমিটির সভা প্রতি মাসে একবার অনুষ্ঠিত হয়। অপরদিকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের এমপিও কমিটি প্রতি দুইমাসে একবার সভায় বসেন।

ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক - dainik shiksha ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website