এমপিওভুক্ত হচ্ছেন ৫ হাজার ২০৬ শিক্ষক - দৈনিকশিক্ষা

এমপিওভুক্ত হচ্ছেন ৫ হাজার ২০৬ শিক্ষক

নিজস্ব প্রতিবেদক |

এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে নতুন নিয়োগ পাওয়া ৫ হাজার ২০৬ জন শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্তির সিদ্ধান্ত হয়েছে। এদের মধ্যে স্কুল ও কলেজের ৩ হাজার ৩৩৫ জন এবং মাদরাসার ১ হাজার ৮৭১ জন শিক্ষক-কর্মচারী রয়েছেন। তারা অনলাইনে ও অফলাইনে এমপিওর আবেদন করেছিলেন। 

সোমবার (২২ জুলাই) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে অনুষ্ঠিত এমপিও কমিটির নিয়মিত সভায় এ সিদ্ধান্ত হয়। প্রতি বিজোড় মাসে এ সভা অনুষ্ঠিত হয়। পদাধিকার বলে সভায় সভাপতিত্ব করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক। শিক্ষা অধিদপ্তরের একটি সূত্র দৈনিকশিক্ষা ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে।

স্কুল ও কলেজের ৩ হাজার ৩৩৫ জন শিক্ষক-কর্মচারীর মধ্যে বরিশাল অঞ্চলে ২৯১ জন, চট্টগ্রামের ১৫৫ জন, কুমিল্লার ২২২ জন, ঢাকার ৬০৭ জন, খুলনার ৪১২ জন, ময়মনসিংহের ৫৬৯ জন, রাজশাহীর ৪৭৫ জন, রংপুরের ৩৬২ জন এবং সিলেট অঞ্চলে ২২৯ জনকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া অফলাইনে আবেদন করা ১৩ শিক্ষককে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে এমপিও কমিটি। 

মাদরাসার ১ হাজার ৮৭১ জন শিক্ষক-কর্মচারীর মধ্যে বরিশাল অঞ্চলে ১৩৪ জন, চট্টগ্রামের ৭১ জন, কুমিল্লার ৯৭ জন, ঢাকার ১৬৭ জন, খুলনার ১৮১ জন, ময়মনসিংহের ৪৬৬ জন, রাজশাহীর ৩৫০ জন, রংপুরের ৩২৯ জন এবং সিলেট অঞ্চলের ৭৬ জনকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয় এমপিও কমিটির সভায়।

সভায় এমপিভুক্ত পদে কর্মরত ইনডেক্সবিহীন শিক্ষকদের এমপিওভুক্তি, ইনডেক্সধারী প্রতিষ্ঠান প্রধানদের অভিজ্ঞতার উচ্চতর স্কেল, সহকারী অধ্যাপক পদের স্কেল, টাইমস্কেল ও সিলেকশন গ্রেড, বিএড বা কামিল স্কেল, সহকারী লাইব্রেরিয়ান পদের এমপিওসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। 

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0041069984436035