এমপিওভুক্ত হলেন আরও ৭৩ শিক্ষক - এমপিও - দৈনিকশিক্ষা

এমপিওভুক্ত হলেন আরও ৭৩ শিক্ষক

নিজস্ব প্রতিবেদক |

এমপিওভুক্ত হলেন বেসরকারি কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত আরও ৭৩ জন শিক্ষক-কর্মচারী। চলতি মাসেই তাদের এমপিও কার্যকর হবে। এদের মধ্যে এইচএসসি বিএম শিক্ষাক্রমের ১৩ জন, এসএসসি ভোকেশনাল শিক্ষাক্রমের ৫৯জন এবং কৃষি ডিপ্লোমা ইনস্টিটিউটের একজন শিক্ষক-কর্মচারী রয়েছেন। কারিগরি শিক্ষা অধিদপ্তর সূত্র দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে।

অধিদপ্তর সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, এমপিও অনুমোদন কমিটির ১১তম সভার সিদ্ধান্তের আলোকে এসব শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্ত  করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ২ জুলাই কারিগরি শিক্ষা অধিদপ্তর থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়।

জানা গেছে, এ ৭৩ শিক্ষক কর্মচারীর মধ্যে নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠানের এবং আগে থেকে এমপিওভুক্ত প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী রয়েছে। নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠানের শিক্ষকরা ২০১৯ খ্রিষ্টাব্দের জুলাই থেকে মে মাস পর্যন্ত বকেয়া বেতন পাবেন। আর গত আগস্টে অনুষ্ঠিত ঈদুল আযহা আর গত ২৫ মে অনুষ্ঠিত ঈদুল ফিতরের ঈদ বোনাস পাচ্ছেন শিক্ষকরা। এছাড়া গত এপ্রিল মাসে দেয়া বৈশাখী ভাতা টাকা বাবদ পাবেন তারা।

গত বছর জারি করা এমপিও নীতিমালার আলোকে এ ৭৩ শিক্ষকের পদের প্রাপ্যতা থাকায়, নিয়োগের শর্ত পূরণ করায় এবং সনদ সঠিক থাকায় এমপিও অনুমোদন কমিটির সভায় তাদের এমপিওভিুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয়।  

নতুন এমপিওভুক্ত শিক্ষকদের তালিকা দৈনিক শিক্ষাডটকমের পাঠকদের জন্য তুলে ধরা হলো। 

নতুন এমপিওভুক্তদের তালিকা দেখুন:

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব (লিংক যাবে) করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website