এমপিওর দাবিতে আল্টিমেটাম (ভিডিও) - এমপিও - দৈনিকশিক্ষা

এমপিওর দাবিতে আল্টিমেটাম (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক |

আগামী এক মাসের মধ্যে নীতিমালার শর্ত শিথিল করে স্বীকৃতিপ্রাপ্ত সব ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবি জানিয়ে সরকারকে আল্টিমেটাম দিয়েছে স্বাধীনতা ননএমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশন। দাবি মানা না হলে আগামী ২২ এপ্রিল থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে লাগাতার অবস্থান কর্মসূচি শুরু করবেন শিক্ষকরা। মঙ্গলবার (১২ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধন থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

 এর আগে গত ৫ মার্চ সংবাদ জানানো হয়েছিল,  ১০ মার্চের মধ্যে সরকারের পক্ষ থেকে এমপিওভুক্তির বিষয়ে সুস্পষ্ট ঘোষণা না আসলে ১২ মার্চ  সকাল ১১টা থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করবেন শিক্ষকরা। 

মানববন্ধনে  স্বাধীনতা ননএমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ মো. এশারত আলী বলেন, আগামী এক মাসের মধ্যে নীতিমালার শর্ত শিথিলপূর্বক স্বীকৃতিপ্রাপ্ত সব ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্ত করতে হবে। এসময়ের মধ্যে সরকার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ না করলে আগামী ২২ এপ্রিল থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে শিক্ষক সমাজ লাগাতার অবস্থান কর্মসূচি পালন করবে।

তিনি আরও বলেন, শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নতি সত্ত্বেও ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তি না হওয়ার কারণে শিক্ষকরা মানবেতর জীবনযাপন করছেন।

মানববন্ধনে বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মিলন কুমার ঘোষাল, অধ্যক্ষ হাবিবুর রহমান হাবিব, অধ্যক্ষ মাসুদুল হাসান আরিফ, দেলোয়ার হোসেন শিবলী প্রমুখ।

প্যানেলে শিক্ষক নিয়োগে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি - dainik shiksha প্যানেলে শিক্ষক নিয়োগে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে ডিপ্লোমা-ভোকেশনাল ক্লাসের রুটিন - dainik shiksha ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে ডিপ্লোমা-ভোকেশনাল ক্লাসের রুটিন মৃত শিক্ষককেও বদলি করল মন্ত্রণালয় - dainik shiksha মৃত শিক্ষককেও বদলি করল মন্ত্রণালয় এনটিআরসিএ কর্মকর্তা পরিচয়ে প্রধান শিক্ষকদের কাছে চাঁদা দাবি - dainik shiksha এনটিআরসিএ কর্মকর্তা পরিচয়ে প্রধান শিক্ষকদের কাছে চাঁদা দাবি যাত্রাবাড়ী আইডিয়াল : যেদিন প্রধান শিক্ষক পদে আবেদন সেদিনই নিয়োগ - dainik shiksha যাত্রাবাড়ী আইডিয়াল : যেদিন প্রধান শিক্ষক পদে আবেদন সেদিনই নিয়োগ চাকরি সরকারি অবসর বেসরকারি: সরকারিকৃত কলেজ শিক্ষকদের বোবাকান্না - dainik shiksha চাকরি সরকারি অবসর বেসরকারি: সরকারিকৃত কলেজ শিক্ষকদের বোবাকান্না হাটহাজারী মাদরাসা পরিচালনায় সিনিয়র ৩ শিক্ষক - dainik shiksha হাটহাজারী মাদরাসা পরিচালনায় সিনিয়র ৩ শিক্ষক please click here to view dainikshiksha website