এমপিওর দাবিতে ফের প্রেসক্লাবের সামনে শিক্ষকদের অবস্থান(ভিডিও) - দৈনিকশিক্ষা

এমপিওর দাবিতে ফের প্রেসক্লাবের সামনে শিক্ষকদের অবস্থান(ভিডিও)

শফিকুল ইসলাম/রুম্মান তূর্য |

শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে ফের জাতীয় প্রেসক্লাবের সামনে শত শত শিক্ষক-কর্মচারী অবস্থান নিয়েছেন। আজ বুধবার (২০ মার্চ) সকাল দশটা থেকে সারাদেশের ননএমপিও শিক্ষকরা প্রেসক্লাবের সামনের ফুটপাত থেকে  কদম ফোয়ারা পর্যন্ত রাস্তার দুইপাশে অবস্থান নিয়েছেন। এমপিও চাই, দিতে হবে, এমপিও ছাড়া বাড়ি ফিরে যাবো না ইত্যাদি স্লোগানে মুখরিত করে রেখেছেন শিক্ষকরা। তবে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা আজকের মতো স্থগিত করা হয়েছে। আগামীকাল সকাল ১১টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের দিকে পদযাত্রা  করবেন তারা। 

আন্দোলন আহ্বানকারী সংগঠন ননএমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার দৈনিকশিক্ষা ডটকমকে বলেন, আজ আমরা প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করতে পারছি না। আজকে আমরা জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান নেব। আগামীকাল সকাল ১১টায় আমরা প্রধানমন্ত্রীর কার্যালয়ের উদ্দেশ্যে পদযাত্রা করবো। 

গত বছরের ৭ জুন সংসদে উপস্থাপিত বাজেটে এমপিওভুক্তির কোনো বরাদ্দ না থাকায় ১০ জুন থেকে লাগাতার আন্দোলন শুরু করেন ননএমপিও শিক্ষক-কর্মচারীরা। এমপিওভুক্তির দাবিতে গত জুন-জুলাইয়ে ঝড়-বৃষ্টির মধ্যেই টানা ৩২ দিন জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান ধর্মঘট ও আমরণ অনশন করেন তারা। ১১ জুলাই প্রধানমন্ত্রীর আশ্বাসের কথা পৌঁছে দিয়ে ননএমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের অনশন ভাঙ্গান চার বিশিষ্টজন।

জাতীয় প্রেসক্লাবের সামনে টানা ৩২ দিন আন্দোলনের মধ্যে ১৭ দিন ছিলেন আমরণ অনশনে। ওই সময়ে দাবি আদায়ে আমরণ অনশন ছাড়া রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার, শিক্ষা ও অর্থমন্ত্রী, সংসদ সদস্যদের কাছে স্মারকলিপি দেন তারা। এমপিওভুক্তির ব্যাপারে প্রধানমন্ত্রী সংসদে কথা বলেন, বঙ্গভবন থেকে এ ব্যাপারে ‘বিধিগত’ ব্যবস্থা নিতে নির্দেশনা দেন রাষ্ট্রপতি। শিক্ষামন্ত্রী এবং অর্থমন্ত্রীও এ নিয়ে মুখ খুলেছিলেন। সংসদ সদস্যরাও এ নিয়ে সংসদে আলোচনা করেন।

 

 

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.00406813621521