এমপিওর দাবীতে বৃহস্পতিবার ফের প্রেসক্লাবের সামনে অবস্থান শিক্ষকদের

নিজস্ব প্রতিবেদক | জানুয়ারি ১১, ২০১৭ - ১১:২০ অপরাহ্ণ
dainikshiksha print

স্বীকৃতিপ্রাপ্ত সকল শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবীতে আগামীকাল বৃহস্পতিবার ফের জাতীয় প্রেসক্লাবের সামনে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করবে শিক্ষকরা।

পুলিশের বাধারমুখে আজ বেলা ১টা থেকে ৪টা পর্যন্ত কমসূচি পালন শেষে এ ঘোষণা দেন ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ এশারত আলী।

এ বিষয়ে এশারত আলী বলেন, পুলিশের নির্দেশনার কারণে বিকেল ৪টার মধ্যে আমাদের কর্মসূচি আজকের মত সমাপ্ত করতে হয়েছে। তবে আগামীকাল সকাল এগারোটার মধ্যে আবার আমাদের লাগাতার অবস্থান কমসূচি শুরু হবে। এসময় তিনি কর্মসূচি সফল করতে যথাসময়ে প্রেসক্লাবের সামনে সকল শিক্ষক-কর্মচারীদের যোগদানের আহ্বান জানান।

কর্মসূচি চলাকালে ফেডারেশনের শিক্ষক নেতৃবৃন্দ বলেন, বিভিন্ন স্তরে ৫-৬ হাজারের অধিক স্বীকৃতিপ্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির অপেক্ষায় আছে। যা এই স্তরের শিক্ষা প্রতিষ্ঠানের এক-চতুর্থাংশ। পরিতাপের বিষয়, দীর্ঘ ১০ থেকে ১৫ বছর বা তারও অধিককাল বিনা বেতনে এ সব শিক্ষা প্রতিষ্ঠানের কর্মরত শিক্ষক-কর্মচারীরা মানবেতর জীবন যাপন করছেন। ফলে এ সব শিক্ষা প্রতিষ্ঠানে মানসম্মত শিক্ষাদান কঠিন হয়ে পড়েছে। তাই অবিলম্বে স্বীকৃতিপ্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করা না হলে একে একে এ সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাবার আশংকা রয়েছে।

এসময় ফেডারেশনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ ড. বিনয় ভূষণ রায় সারাদেশ থেকে নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের শিক্ষা-প্রতিষ্ঠান বন্ধ করে ঢাকায় আসার আহ্বান জানান।

এর আগে পূর্ব ঘোষিত সময় অনুযায়ী সকাল সাড়ে নয়টা থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে জড়ো হতে থাকেন শিক্ষকরা। তবে এসময় পুলিশ তাদের সেখান থেকে সরিয়ে দিয়ে কর্মসূচি পন্ড করে দেয়। পরে পুলিশের অনুমতি নিয়ে বেলা একটার দিকে ফের প্রেসক্লাবের সামনে অবস্থান নেয় শিক্ষকরা।
সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন