এমপিওশিট ডাউনলোড করেই কারিগরি শিক্ষকদের বেতন দিতে পারবে ব্যাংকগুলো - এমপিও - দৈনিকশিক্ষা

এমপিওশিট ডাউনলোড করেই কারিগরি শিক্ষকদের বেতন দিতে পারবে ব্যাংকগুলো

নিজস্ব প্রতিবেদক |

এমপিওভুক্ত কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের মার্চ (২০২০) মাসের এমপিওর চেক গত ২৫ মার্চ ছাড় হয়েছে। শিক্ষক-কর্মচারীদের নিজ নিজ অ্যাকাউন্ট থেকে ৮ এপ্রিল পর্যন্ত বেতন-ভাতা তুলতে বলা হয়েছিল। কিন্তু এমপিও শিট না পৌঁছানোয় ব্যাংকগুলোর অনেক শাখাই শিক্ষকদের বেতন-ভাতা পরিশোধ করতে পারেননি। এ জটিলতা নিরসন করেছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। 

কারিগরি শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট থেকে এমপিও শিট আপলোড করা হয়েছে। এমপিও শিট ডাউনলোড করে শিক্ষক কর্মচারীদের বেতন-ভাতা পরিশোধ করতে পারবে ব্যাংকগুলো। একই সাথে প্রতিষঠান প্রধানরাও এমপিও শিট ডাউনলোড করে শিক্ষক-কর্মচারীদের বেতন পরিশোধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারবেন।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) কারিগরি শিক্ষা অধিদপ্তর থেকে জারি করা এক আদেশে এসব তথ্য জানানো হয়।

সহকারী পরিচালক জহুরুল ইসলাম স্বাক্ষরিত আদেশে বলা হয়, এইচএসসি (বিএম), এসএসসি (ভােকেশনাল) এবং মাদরাসা (ভােকেশনাল ও বিএম) শিক্ষক কর্মচারীদের মার্চ মাসের বেতন ভাতার সরকারি অংশের ১২ টি চেক অগ্রণী, জনতা, রূপালী ও সােনালী ব্যাংক লিমিটেডের কার্যালয়ে গত ২৫ মার্চ হস্তান্তর করা হয়েছে। এমপিও শিটের হার্ড কপি ব্যাংকগুলোকে হস্তান্তর করা হয়েছিল। করোনা ভাইরাসের কারণে সৃষ্ট অনিবার্য পরিস্থিতিতে বেতন ভাতা উত্তোলনের সুবিধার্থে মার্চ মাসের এমপিও শিটের সফট কপি কারিগরি শিক্ষা অধিদপ্তরের ওয়েব সাইটের এমপিও পাের্টালের নােটিশ বাের্ডে আপলােড করা হয়েছে। ব্যাংকের ব্যবস্থাপক ও প্রতিষ্ঠান প্রধানরা তাঁর প্রতিষ্ঠানের এমপিও শিট ওয়েব সাইট হতে ডাউনলােড করে বেতন ভাতা পরিশােধের প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণ করতে পারবেন।

এর আগে বৃহস্পতিবার সকালে একাধিক কারিগরি শিক্ষক দৈনিক শিক্ষাডটকমকে জানান, এমপিও শিট না পৌঁছানোয় ব্যাংকগুলোর বেশ কিছু শাখা শিক্ষকদের বেতন-ভাতা পরিশোধ করছে না।

কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে এসএসসি পরীক্ষার ফল জানা যাবে রোববার ১২টা থেকে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল জানা যাবে রোববার ১২টা থেকে ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা - dainik shiksha ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা করোনায় গত ২৪ ঘণ্টায় ২৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৫২৩ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৫২৩ শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website