এমপিও না দেয়ার শর্তে আরও ৯ কলেজকে পাঠদানের অনুমতি - এমপিও - Dainikshiksha

এমপিও না দেয়ার শর্তে আরও ৯ কলেজকে পাঠদানের অনুমতি

নিজস্ব প্রতিবেদক |

এমপিও না দেয়ার শর্তে আরও ৯টি কলেজকে পাঠদানে অনুমতি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। ঢাকা, কুমিল্লা ও ময়মনসিংহ বোর্ডের চেয়ারম্যানের সুপারিশক্রমে এসব কলেজের পাঠদানে অনুমতি প্রদানে সম্মতি দিয়েছে মন্ত্রণালয়।

অনুমতি পাওয়া প্রতিষ্ঠানগুলো হলো ঢাকার কেরানীগঞ্জের রাজধানী গার্লস কলেজ, গাজীপুরের শ্রীপুরের সাইনবোর্ড মডেল কলেজ, মাওলানা মডেল কলেজ, নরসিংদী সদর উপজেলার বেসিক এডুকেশন কলেজ, গোপালগঞ্জ সদর উপজেলার গোপালগঞ্জ আইডিয়াল কলেজ, ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম মহিলা কলেজ, ফেনীর দাগনভূঞা উপজেলার ভাষা শহীদ সালাম মেমোরিয়াল কলেজ এবং ময়মনসিংহের গফরগাঁও উপজেলার এডভোকেট শাহাব উদ্দিন কলেজ।

জানা গেছে, শিক্ষক কর্মচারীদের বেতন-ভাতাদি কলেজের স্বঅর্থায়নে পরিচালিত করার শর্তে কলেজগুলোকে পাঠদানের অনুমতি দেয়া হয়েছে। এছাড়া আগামী ১ বছরের মধ্যে শিক্ষার্থী ও পরীক্ষার্থীর সংখ্যা সন্তোষজনক পর্যায়ে উন্নীত করতে বলা হয়েছে কলেজগুলোকে। ভবিষ্যতে কলেজের কোনো শিক্ষক-কর্মচারী এমপিওভুক্ত হতে পারবেন না এবং কোনো শাখা ক্যম্পাস চালু করা যাবে না বলেও জানানো হয়েছে। এছাড়া এ অনুমোদন ভবিষ্যতে কোনো নজির হিসেবে ব্যবহার করা যাবে না বলেও বলা হয়েছে। 

জানা গেছে, বর্তমানে ৫ হাজারের বেশি ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিওর অপেক্ষায় রয়েছে। এসব প্রতিষ্ঠানের শিক্ষকরা কয়েক দফায় এমপিওভুক্তির দাবিতে রাজপথে নেমেছেন। 

মেয়েদের কর্মসংস্থানে কারিগরি শিক্ষায় গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর - dainik shiksha মেয়েদের কর্মসংস্থানে কারিগরি শিক্ষায় গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর ৮৪১ তৃতীয় শিক্ষক এমপিওভুক্তিতে ২৫ কোটি টাকার চাহিদা - dainik shiksha ৮৪১ তৃতীয় শিক্ষক এমপিওভুক্তিতে ২৫ কোটি টাকার চাহিদা সরকারি চাকরি মেধাবীদের কাছে আকর্ষণীয় করতে বাজেটে বরাদ্দ বাড়ছে - dainik shiksha সরকারি চাকরি মেধাবীদের কাছে আকর্ষণীয় করতে বাজেটে বরাদ্দ বাড়ছে স্কুল-কলেজ শিক্ষকদের মে মাসের এমপিওর চেক ব্যাংকে - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের মে মাসের এমপিওর চেক ব্যাংকে নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website