এমপিও নীতিমালায় সংশোধনী আসছে - এমপিও - Dainikshiksha

এমপিও নীতিমালায় সংশোধনী আসছে

ফারহানা আক্তার |

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তি ও জনবল কাঠামো নীতিমালায় সংশোধনী আসছে। গত ১২ জুন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ স্কুল ও কলেজের এমপিও ও জনবল কাঠামো নীতিমালা ২০১৮ প্রকাশ করে।

জানতে চাইলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক (মাধ্যমিক) অধ্যাপক ড. মো: আবদুল মান্নান দৈনিক শিক্ষাকে বলেন, “কিছু মূদ্রণ প্রমাদ ঠিক করা ও অভিজ্ঞতা সংক্রান্ত কিছু শর্ত শিথিল করা হবে। বড় ধরণের কোনও পরিবর্তন হবে না।”

তিনি বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের একাধিক কর্মকর্তার সঙ্গে ইতিমধ্যে একটি বৈঠক হয়েছে।

এদিকে নতুন নীতিমালায় বেসরকারি শিক্ষকদের  চাকরিতে প্রবেশের বয়সসীমা ও অবসরের বয়সসীমা এবং কলেজে সহকারি অধ্যাপক পদে পদোন্নতি নিয়ে অনুপাত প্রথা নিয়ে শিক্ষকদের ঘোর আপত্তি রয়েছে। দেশের বিভিন্ন স্থান থেকে শিক্ষকরা দৈনিক শিক্ষার কাছে তাদের অভিযোগ ও আপত্তির কথা তুলে ধরেছেন।

ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় ঠেকাতে ১০ কমিটি - dainik shiksha ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় ঠেকাতে ১০ কমিটি এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১১২৪ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১১২৪ শিক্ষক নভেম্বরের এমপিওতেই ৫ শতাংশ প্রবৃদ্ধি - dainik shiksha নভেম্বরের এমপিওতেই ৫ শতাংশ প্রবৃদ্ধি ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় বন্ধের নির্দেশ শিক্ষামন্ত্রীর - dainik shiksha ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় বন্ধের নির্দেশ শিক্ষামন্ত্রীর শিক্ষাপ্রতিষ্ঠানে ট্রাফিক সার্কুলেশন প্ল্যান তৈরির নির্দেশ - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে ট্রাফিক সার্কুলেশন প্ল্যান তৈরির নির্দেশ এমপিওভুক্ত হচ্ছেন মাদরাসার ২০৭ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন মাদরাসার ২০৭ শিক্ষক ২৮৮ তৃতীয় শিক্ষককে এমপিওভুক্তির সিদ্ধান্ত - dainik shiksha ২৮৮ তৃতীয় শিক্ষককে এমপিওভুক্তির সিদ্ধান্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website