এমপিও নীতিমালায় সংশোধন চাইলেন অধ্যক্ষ শরীফ সাদী - এমপিও - Dainikshiksha

এমপিও নীতিমালায় সংশোধন চাইলেন অধ্যক্ষ শরীফ সাদী

নিজস্ব প্রতিবেদক |

এমপিও ও জনবল কাঠামো নীতিমালা ২০১৮ এর কতিপয় ধারা-উপধারার সংশোধন দাবিতে শিক্ষা সচিব ও অতিরিক্ত সচিবের সঙ্গে বৈঠক করেছেন বেসরকারি শিক্ষক-কর্মচারী অবসর সুবিধা বোর্ডের সদস্য-সচিব অধ্যক্ষ শরীফ আহমদ সাদী। বুধবার (১১ জুলাই) সচিবালয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো: সোহরাব হোসাইন ও অতিরিক্ত সচিব মো: জাভেদ আহমদের সঙ্গে পৃথক বৈঠক করেছেন তিনি। এ সময় সঙ্গে ছিলেন অধ্যক্ষ শাহজাহান আলম সাজু। 

বৈঠক শেষে বেরিয়ে শরীফ আহমদ সাদী দৈনিক শিক্ষাকে বলেন, “অতিরিক্ত সচিব জাভেদ আহমদের সঙ্গে বৈঠকে নতুন নীতিমালা ও জনবল কাঠামোর ভালো দিকগুলো নিয়েও আলোচনা হয়েছে। আবার কয়েকটি ধারা ও বিধানে শিক্ষকদের আপত্তির কথাও তুলে ধরে সেগুলোকে শিক্ষকবান্ধব করার দাবি জানিয়েছি।”

তিনি বলেন,  অনুপাত প্রথা একটি কালাকানুন। কবে কারা এটা শুরু করেছিলো তা জানিনা। নতুন নীতিমালায় এটা বহাল রাখা হয়েছে যা আমরা বাতিল করে সরাসরি সহকারী অধ্যাপক পদে পদোন্নতি, সহযোগী অধ্যাপক ও অধ্যাপক পদ সৃষ্টি করে পদায়নের দাবি জানিয়েছি। এছাড়া প্রভাষক পদে পূর্বের ন্যায় ৮ বছর পূর্তিতে সপ্তম গ্রেডে বেতন প্রদানসহ উপাধ্যক্ষ/ অধ্যক্ষ পদের আবেদনে তিন বছর সহকারী অধ্যাপক পদের অভিজ্ঞতা প্রত্যাহার।

অতিরিক্ত সচিব মহোদয় বলেছেন কিছু পরিবর্তনের জন্য কাজ শুরু হয়েছে ইতিমধ্যে। 

এমএ পাস ওসি দিচ্ছেন এসএসসি পরীক্ষা - dainik shiksha এমএ পাস ওসি দিচ্ছেন এসএসসি পরীক্ষা ভাষার জন্য মৃত্যুকে আলিঙ্গন করতে চেয়েছিলেন বঙ্গবন্ধু: শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha ভাষার জন্য মৃত্যুকে আলিঙ্গন করতে চেয়েছিলেন বঙ্গবন্ধু: শিক্ষা উপমন্ত্রী স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি - dainik shiksha এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার - dainik shiksha ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা - dainik shiksha প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ - dainik shiksha প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website