এমপিও নীতিমালা বাতিলের আহ্বান বাকবিশিসের - বিবিধ - Dainikshiksha

এমপিও নীতিমালা বাতিলের আহ্বান বাকবিশিসের

নিজস্ব প্রতিবেদক |

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান এর জনবল কাঠামো ও  এমপিও নীতিমালা-২০১৮কে শিক্ষক সমাজকে দমনের হাতিয়ার হিসেবে অভিহিত করে অবিলম্বে তা বাতিলের আহ্বান জানিয়েছে বাংলদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, চট্টগ্রাম। শুক্রবার (১৭ আগস্ট) সন্ধ্যায় অনুষ্ঠিত বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির এক সভায় এ দাবি জানানো হয়। সংগঠনটি সরকার সমর্থক হিসেবে পরিচিত। 

বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির চট্টগ্রাম বিভাগীয় কমিটির সভাপতি অধ্যাপক উত্তম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বক্তারা বলেন, দেশের ৯০ ভাগ শিক্ষার দায়িত্বপালনকারী বেসরকারী শিক্ষকরা। অথচ সেই ক্ষেত্রে ২০১৮ জনবল কাঠামো ও এমপিও নীতিমালা শিক্ষকতাকে সামাজিক ও অর্থনৈতিক দিক থেকে উপযুক্ত মর্যাদার আসনে প্রতিষ্ঠিত না করে সরকারি আমলারা শিক্ষক সমাজের হাতে পায়ে শিকল পরিয়ে বর্তমান শিক্ষা ব্যবস্থাকে মধ্যযুগীয় শিক্ষাব্যবস্থায় নিয়ে যাওয়া এবং নির্বাচনের পূর্বমুহুর্তে শিক্ষকদেরকে সরকারের মুখোমুখি দাঁড় করিয়ে সরকারের ভাবমূর্তিকে ক্ষুন্ন করার অপচেষ্টা করছে। 

এছাড়া এ সভায় ৮ম পে-স্কেল কার্যকরের তারিখ থেকে বকেয়াসহ সরকারি শিক্ষক কর্মচারীদের ন্যায় ৫% বার্ষিক প্রবৃদ্ধি, বাড়ি ভাড়া, পূর্ণাঙ্গ উৎসব ভাতা, চিকিৎসা ভাতা ও বৈশাখী ভাতা সহ ২০% মহার্ঘ ভাতা প্রদান করে ২০১৮ জনবল কাঠামো ও এমপিও নীতিমালা বাতিল করে অবিলম্বে শিক্ষা ও শিক্ষকবান্ধব নীতিমালা প্রদান করে বর্তমান সরকারের ভাবমূর্তি উজ্জ্বল করার আহ্বান জানান বক্তারা।

 

সভায় বক্তব্য রাখেন বাকবিশিস কেন্দ্রিয় কমিটির সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোহাম্মদ জাহাঙ্গীর, শিক্ষক নেতা অধ্যাপক কানাই দাশ, জেলা কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক তড়িৎ কুমার ভট্টাচার্য্য, মহানগর কমিটির সভাপতি অধ্যাপক নোমান আহমাদ ছিদ্দিকী, সাধারণ সম্পাদক অধ্যাপক অজিত দাশ, অধ্যাপক শ্যামল দাশ, অধ্যক্ষ মোহাম্মদ নুরুল আবছার, অধ্যক্ষ প্রদীপ চৌধুরী, অধ্যক্ষ শিমুল বড়ুয়া, অধ্যক্ষ কৃষ্ণ কুমার দত্ত, উপাধ্যক্ষ মো: নাছির উদ্দিন, অধ্যক্ষ সুধীর চক্রবর্ত্তী, অধ্যাপক পুলক রায়, উপাধ্যক্ষ বশির উদ্দিন কনক, অধ্যাপক অসীম চক্রবর্ত্তী প্রমুখ।  

ডিগ্রি ভর্তির অনলাইন আবেদন শুরু আজ - dainik shiksha ডিগ্রি ভর্তির অনলাইন আবেদন শুরু আজ বৈশাখী ভাতা ও ইনক্রিমেন্ট কার্যকর জুলাই থেকেই - dainik shiksha বৈশাখী ভাতা ও ইনক্রিমেন্ট কার্যকর জুলাই থেকেই সরকারি হলো আরও ৪ মাধ্যমিক বিদ্যালয় - dainik shiksha সরকারি হলো আরও ৪ মাধ্যমিক বিদ্যালয় ২০ হাজার টাকায় শিক্ষক নিবন্ধন সনদ বিক্রি করতেন তারা - dainik shiksha ২০ হাজার টাকায় শিক্ষক নিবন্ধন সনদ বিক্রি করতেন তারা অকৃতকার্য ছাত্রীকে ফের পরীক্ষায় বসতে দেয়ার নির্দেশ - dainik shiksha অকৃতকার্য ছাত্রীকে ফের পরীক্ষায় বসতে দেয়ার নির্দেশ আইডিয়াল স্কুলে ভর্তি ফরম বিতরণ শুরু - dainik shiksha আইডিয়াল স্কুলে ভর্তি ফরম বিতরণ শুরু নির্বাচনের সঙ্গে পেছাল সরকারি স্কুলের ভর্তি - dainik shiksha নির্বাচনের সঙ্গে পেছাল সরকারি স্কুলের ভর্তি শিক্ষকদের অন্ধকারে রেখে দেড় লাখ কোটি টাকার প্রকল্প! - dainik shiksha শিক্ষকদের অন্ধকারে রেখে দেড় লাখ কোটি টাকার প্রকল্প! একাডেমিক স্বীকৃতি পেল ৪৭ প্রতিষ্ঠান - dainik shiksha একাডেমিক স্বীকৃতি পেল ৪৭ প্রতিষ্ঠান দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website