এমপি বুবলীর পরীক্ষা নিয়ে বাউবির জরুরি বৈঠক - দৈনিকশিক্ষা

এমপি বুবলীর পরীক্ষা নিয়ে বাউবির জরুরি বৈঠক

নিজস্ব প্রতিবেদক |

আটজন ছাত্রীকে দিয়ে নরসিংদী আওয়ামী লীগের সংরক্ষিত নারী আসনের এমপি তামান্না নুসরাত বুবলীর বিএ পরীক্ষার অভিযোগের বিষয়ে রোববার জরুরি বৈঠক ডেকেছেন উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) ভিসি অধ্যাপক ড. এম এ মান্নান। শনিবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় মোবাইল ফোনে যোগাযোগ করা হলে বাউবি ভিসি এ কথা জানান।

ভিসি বলেন, আমি বিষয়টি শুনেছি। পরীক্ষার কাগজপত্র এখনও আসেনি। এ বিষয়ে রোববার দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের সব ডিন ও বিভাগীয় প্রধানদের নিয়ে বৈঠক ডাকা হয়েছে। এ ছাড়া নরসিংদী সরকারি কলেজের অধ্যক্ষকেও বৈঠকে ডাকা হয়েছে। বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

এ বিষয়ে কথা বলতে এমপি তামান্না নুসরাত বুবলীর মুঠোফোনে ফোন দিলে সেটি বন্ধ পাওয়া যায়। তিনি ঢাকায় এমপি হোস্টেলে রয়েছেন বলে জাানিয়েছেন তার এক ঘনিষ্ট আত্মীয়।

আরও পড়ুন: মহিলা এমপির বিএ পরীক্ষা দিচ্ছে আট ভাড়াটে ছাত্রী

সেই মহিলা এমপির পরীক্ষা বাতিল, তদন্ত কমিটি গঠন

পরীক্ষার দায়িত্বে থাকা বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের দুই কর্মকর্তা শফিকুল ইসলাম ও নরসিংদী সরকারি কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান আকন্দের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন শিক্ষাবিদরা। গতকাল এই দুই কর্মকর্তা কোনও কথা বলতে না চাইলেও আজ শনিবার নরসিংদী সরকারি কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান আকন্দ বলেন, জালিয়াতির মাধ্যমে পরীক্ষায় অংশ নেয়া সংরক্ষিত নারী আসনের এমপি তামান্না নুসরাত বুবলীর সব পরীক্ষা বাতিল করা হয়েছে। তাকে পরীক্ষা থেকেও বহিষ্কার করা হয়েছে।

শিক্ষা বোর্ড চেয়ারম্যান ও উন্মুক্ত বিশ্ববিদ্যালয় পরিচালকের পিএইচডি ডিগ্রি ভুয়া!

অনিয়ম-দুর্নীতি সবই যেখানে উন্মুক্ত

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে চলছে উন্মুক্ত দুর্নীতি

তিনি বলেন, জালিয়াতির মাধ্যমে পরীক্ষায় অংশ নেয়ায় তামান্না নুসরাত বুবলীর সব পরীক্ষা বাতিল করা হয়েছে। তাকে পরীক্ষা থেকেও বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে জালিয়াতির বিষয়টি অনুসন্ধানে কলেজের পক্ষ থেকে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

উচ্চশিক্ষার সার্টিফিকেট লাভের আশায় প্রতারণা ও জালিয়াতির আশ্রয় নেন এমপি তামান্না বুবলী।

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে অযোগ্য শিক্ষক দিয়ে পাঠদান

বাউবির পরীক্ষায় টাকার বিনিময়ে উন্মুক্ত নকল

নিজে পরীক্ষা না দিয়ে পর পর ৮টি পরীক্ষায় অংশ নেয় তার পক্ষে প্রক্সি পরীক্ষার্থীরা। বিএ পরীক্ষার শেষ পরীক্ষা দিতে গিয়ে হলে হাতেনাতে ধরা পড়েছে এশা নামে এক শিক্ষার্থী। তাই তাকে পরীক্ষা থেকে বহিষ্কার করেছে কলেজ কর্তৃপক্ষ।

বুবলী সন্ত্রাসী হামলায় নিহত নরসিংদীর সাবেক পৌর মেয়র লোকমান হোসেনের স্ত্রী। ২০১১ সালের ১ নভেম্বর পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন জেলা আওয়ামী লীগ কার্যালয়ে হামলাকারীর গুলিতে নিহত হন।

একাদশ জাতীয় নির্বাচনের আগে জমা দেয়া হলফনামা অনুযায়ী মহিলা সংরক্ষিত সংসদ সদস্য বুবলী এইচএসসি পাস। তবে নিজের শিক্ষাগত যোগ্যতা বাড়িয়ে নিতে তিনি উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিএ কোর্সে ভর্তি হন। তবে বিএ পাস করার জন্য তিনি অনিয়মের আশ্রয় নিচ্ছেন। তিনি ঢাকায় থাকলেও তার হয়ে নরসিংদীতে বিএ পরীক্ষা দিচ্ছেন প্রক্সি প্রার্থীরা। এ পর্যন্ত আটজন ছাত্রী এমপির হয়ে পরীক্ষা দিয়েছেন।

বাউবির বিএ কোর্সে এ পর্যন্ত চারটি সেমিস্টার ও ১৩টি পরীক্ষা অনুষ্ঠিত হলেও তিনি একটিতেও অংশগ্রহণ করেননি।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0048401355743408