এশিয়া কাপের পূর্ণাঙ্গ সূচি - খেলাধুলা - Dainikshiksha

এশিয়া কাপের পূর্ণাঙ্গ সূচি

দৈনিকশিক্ষা ডেস্ক |

দরজায় কড়া নাড়ছে এশিয়া কাপ। এশিয়ার শ্রেষ্ঠত্বের এই লড়াই হবে এবার ৫০ ওভার ফরম্যাটে। ১৫ সেপ্টেম্বর মরুর দেশ সংযুক্ত আরব আমিরাতে পর্দা উঠছে টুর্নামেন্টের। উদ্বোধনী ম্যাচেই মুখোমুখি হবে বাংলাদেশ এবং শ্রীলঙ্কা। ১৩ দিনের এ টুর্নামেন্ট শেষ হবে ২৮ সেপ্টেম্বরটুর্নামেন্টে অংশ নেয়া ৬ দল হলো- বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, আফগানিস্তান, পাকিস্তান এবং হংকং।

এবারের আসর আয়োজন করার কথা ছিল ভারতের। তবে ভারত আসর আয়োজন করতে অপারগতা প্রকাশ করায় আরব আমিরাতে হবে এশিয়া কাপের ১৪তম আসরটি। দুই গ্রুপ থেকে শীর্ষ দুইটি করে দল খেলবে সুপার ফোরে। যেখানে চার দল একে অপরের বিপক্ষে খেলবে একটি করে ম্যাচ। সেখানের শীর্ষ দুই দল নিয়ে হবে ফাইনাল ম্যাচ। দেখে নিন টুর্নামেন্টের পূর্ণাঙ্গ সূচি :

গ্রুপ 'এ': বাংলাদেশ, শ্রীলঙ্কা, আফগানিস্তান

গ্রুপ 'বি': পাকিস্তান, ভারত, হংকং

গ্রুপ পর্বের সূচি:
১৫ সেপ্টেম্বর – বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা (দুবাই)
১৬ সেপ্টেম্বর – পাকিস্তান বনাম হংকং (দুবাই)
১৭ সেপ্টেম্বর – শ্রীলঙ্কা বনাম আফগানিস্তান (আবুধাবি)
১৮ সেপ্টেম্বর – ভারত বনাম হংকং (দুবাই)
১৯ সেপ্টেম্বর – ভারত বনাম পাকিস্তান (দুবাই)
২০ সেপ্টেম্বর – বাংলাদেশ বনাম আফগানিস্তান (আবুধাবি)

সুপার ফোরের সূচি:

২১ সেপ্টেম্বর- গ্রুপ 'এ' বিজয়ী বনাম গ্রুপ 'বি' রানার্স আপ (দুবাই)
২১ সেপ্টেম্বর- গ্রুপ 'বি' বিজয়ী বনাম গ্রুপ 'এ' রানার্স আপ (আবুধাবি)
২৩ সেপ্টেম্বর- গ্রুপ 'এ' রানার্স আপ বনাম গ্রুপ 'বি' রানার্স আপ (দুবাই)
২৩ সেপ্টেম্বর- গ্রুপ 'এ' বিজয়ী বনাম গ্রুপ 'বি' বিজয়ী (আবুধাবি)
২৫ সেপ্টেম্বর– গ্রুপ 'এ' বিজয়ী বনাম গ্রুপ 'এ' রানার্স আপ (দুবাই)
২৬ সেপ্টেম্বর- গ্রুপ 'বি' বিজয়ী বনাম গ্রুপ 'বি' রানার্স আপ (আবুধাবি)

ফাইনাল
২৮ সেপ্টেম্বর (দুবাই)

প্রতিটি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৫টায়।

নির্বাচনীতে অনুত্তীর্ণরা পাবলিক পরীক্ষায় অংশ নিতে পারবে না - dainik shiksha নির্বাচনীতে অনুত্তীর্ণরা পাবলিক পরীক্ষায় অংশ নিতে পারবে না শূন্যপদের চাহিদা পাঠানোর সময় ফের বাড়ল - dainik shiksha শূন্যপদের চাহিদা পাঠানোর সময় ফের বাড়ল জেএসসির জেলাভিত্তিক কেন্দ্র তালিকা প্রকাশ - dainik shiksha জেএসসির জেলাভিত্তিক কেন্দ্র তালিকা প্রকাশ সরকারিকরণ দাবিতে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন (ভিডিও) - dainik shiksha সরকারিকরণ দাবিতে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন (ভিডিও) কারিগরির সংশোধিত জনবল কাঠামো ও এমপিও নীতিমালা প্রকাশ - dainik shiksha কারিগরির সংশোধিত জনবল কাঠামো ও এমপিও নীতিমালা প্রকাশ ঢাবি অধিভুক্ত সাত কলেজে ভর্তি বিজ্ঞপ্তি - dainik shiksha ঢাবি অধিভুক্ত সাত কলেজে ভর্তি বিজ্ঞপ্তি নির্বাচনের আগেই স্কুলের বার্ষিক পরীক্ষা শেষ করার পরিকল্পনা - dainik shiksha নির্বাচনের আগেই স্কুলের বার্ষিক পরীক্ষা শেষ করার পরিকল্পনা সরকারিকরণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর - dainik shiksha সরকারিকরণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া  - dainik shiksha please click here to view dainikshiksha website