এসএমএস পাওয়া শিক্ষক নিবন্ধনধারীদের যা বললেন এনটিআরসিএ চেয়ারম্যান - বিবিধ - Dainikshiksha

এসএমএস পাওয়া শিক্ষক নিবন্ধনধারীদের যা বললেন এনটিআরসিএ চেয়ারম্যান

রুম্মান তূর্য |

গত কয়েকঘন্টায় বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগের জন্য আবেদনকারীরা একটি এসএমএস পাচ্ছেন। ইংরেজিতে পাঠানো এসএমএসটির অনুবাদ এরকম: ‘আজ ৫ জানুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন ফি জমা দেয়া যাবে, আবেদন ফি জমা না দিলে আবেদনটি বাতিল হবে।’ এমন এসএমএস পেয়ে অনেক নিয়োগ প্রত্যাশী নিবন্ধনধারী উদ্বিগ্ন হয়ে পড়েছেন।

নতুন করে টাকা না পাঠালে আবেদন বাতিল হবে; অনেকে এমন মন্তব্য করলে তা বিভ্রান্তির সৃষ্টি করেছে নিয়োগ প্রত্যাশীদের মধ্যে। ই-মেইল ও টেলিফোন করে এ বিষয়ে দৈনিক শিক্ষার কাছে জানতে চেয়েছেন শত শত প্রার্থী। এমন প্রেক্ষাপটে শিক্ষা বিষয়ক দেশের একমাত্র জাতীয় পত্রিকা দৈনিকশিক্ষাডটকম’র পক্ষ থেকে যোগাযোগ করা হলে এ এসএমএসে নিয়োগ প্রত্যাশীদের বিভ্রান্তি না হওয়ার আহ্বান জানিয়েছেন এনটিআরসিএ চেয়ারম্যান এস এম আশফাক হুসেন। 

এস এম আশফাক হুসেন দৈনিক শিক্ষাকে আরো বলেন, ‘আবেদন করেছেন কিন্ত টাকা জমা দেননি এমন প্রার্থীদের আবেদনের সময় শেষ হবার পরও টাকা জমার জন্য ৭২ ঘন্টা সময় দেয়া হয়েছিলো। আজ শনিবার রাত ১২টায় টাকা জমা দেয়ার সময় শেষ হচ্ছে। কেউ আবেদন করে টাকা জমা না দিয়ে থাকলে তারা আজ রাত ১২টা পর্যন্ত টাকা জমা দিতে পারবেন। এ বিষয়টি জানাতেই এসএমএসটি পাঠানো হচ্ছে। তাই প্রার্থীদের বিভ্রান্ত না হয়ে অনলাইনে নিজের আবেদনের পেমেন্ট স্ট্যাটাস চেক করার আহ্বান জানিয়েছেন এনটিআরসিএ চেয়ারম্যান।  

তিনি দৈনিক শিক্ষাকে আরও জানান, একটি আবেদনের জন্য একাধিক বার টাকা প্রেরণ বা গ্রহণ করার সুযোগ সফটওয়্যারটিতে নেই। তাই কেউ চাইলেও একাধিকবার টাকা জমা দিতে পারবেন না।

বেসরকারি স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানে প্রায় ৪০ হাজার শূন্যপদে নিয়োগ দেয়ার লক্ষ্যে গত ১৮ ডিসেম্বর গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে এনটিআরসিএ। গত ১২ জুন যাদের বয়স ৩৫ অথবা তার কম এবং জনবল কাঠামো এবং এমপিও নীতিমালা অনুযায়ী অন্যান্য শর্ত পূরণ করবে শুধু তারাই আবেদন করতে পারবেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। এ প্রেক্ষিতে গত ১৯ ডিসেম্বর থেকে অনলাইনে আবেদন করা শুরু করেন নিয়োগ প্রত্যাশীরা। গত ২ জানুয়ারি পর্যন্ত নিয়োগের আবেদন গ্রহণ করেছে এনটিআরসিএ। আবেদনের টাকা জামা দেয়া যাবে আজ ৫ জানুয়ারি রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত। শেষদিন পর্যন্ত মোট ৩১ লাখ আবেদন জমা পড়েছে বলে দৈনিক শিক্ষাকে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।

আইনি জটিলতায় শিক্ষক নিয়োগের তালিকা প্রকাশ পেছালো - dainik shiksha আইনি জটিলতায় শিক্ষক নিয়োগের তালিকা প্রকাশ পেছালো কোচিংয়ে লিপ্ত উইলসের ৩০ শিক্ষকের নাম - dainik shiksha কোচিংয়ে লিপ্ত উইলসের ৩০ শিক্ষকের নাম পরীক্ষার আগে অনৈতিক পথ না খোঁজার আহ্বান শিক্ষামন্ত্রীর - dainik shiksha পরীক্ষার আগে অনৈতিক পথ না খোঁজার আহ্বান শিক্ষামন্ত্রীর রকেটের জটিলতায় উপবৃত্তিবঞ্চিত রাজশাহীর শত শত শিক্ষার্থী - dainik shiksha রকেটের জটিলতায় উপবৃত্তিবঞ্চিত রাজশাহীর শত শত শিক্ষার্থী এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১০২৯ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১০২৯ শিক্ষক স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ২৬ জানুয়ারি হচ্ছে না - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ২৬ জানুয়ারি হচ্ছে না একনেক অনুমোদিত প্রকল্প থেকে বাদ ২০৫ মাদরাসা, ক্ষোভ - dainik shiksha একনেক অনুমোদিত প্রকল্প থেকে বাদ ২০৫ মাদরাসা, ক্ষোভ প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন please click here to view dainikshiksha website