এসএসসিতে নম্বর বাড়ানোর প্রলোভন, শিক্ষার্থী গ্রেপ্তার - মেডিকেল ও কারিগরি - Dainikshiksha

এসএসসিতে নম্বর বাড়ানোর প্রলোভন, শিক্ষার্থী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক |

এসএসসির মূল্যায়নপত্রে নম্বর বাড়িয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে ফেইসবুক পেইজ খুলে বিকাশের মাধ্যমে টাকা আদায়ের চেষ্টার অভিযোগে এক শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। র‌্যাব-১১ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, শনিবার রাত আড়াইটার দিকে নারায়ণগঞ্জের ফতুল্লা থানাধীন ভূঁইঘর এলাকা থেকে রিফাত (২০) নামের ওই শিক্ষার্থীকে গ্রেপ্তার করা হয়।

রিফাত স্থানীয় একটি পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষার্থী হলেও ফেইসবুকে নিজেকে ঢাকা শিক্ষা বোর্ডের কর্মচারী হিসেবে উল্লেখ করেছেন এবং প্রোফাইলে ঢাকা শিক্ষা বোর্ডের লোগো ব্যবহার করেছেন।

র‌্যাবের বিজ্ঞপ্তিতে বলা হয়, এ বছর এসএসসি পরীক্ষার সব বোর্ডের মূল্যায়নপত্রে নম্বর বাড়িয়ে দেওয়া হবে বলে রিফাত সম্প্রতি ফেইসবুকে একটি পোস্ট দেন। সেখানে বিকাশ অ্যাকাউন্টের একটি মোবাইল ফোন নম্বরও দেওয়া হয়।রিফাত ফেইসবুকে নিজের নাম রাইহান আহমেদ ব্যবহার করেছেন। আর যে ফোন নম্বরটি ব্যবহার করা হয়েছে সেটি তার বাবার নামে নিবন্ধিত।

এছাড়াও রিফাত ‘এসএসসি এইচএসসি কোশ্চেন আউট ২০১৮ এক্সামিন অল বোর্ড’ নামের আরেকটি ফেইসবুক আইডি ব্যবহার করেও প্রতারণা করে আসছিলেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

এসব অভিযোগ পাওয়ার পর প্রযুক্তি ব্যবহার করে রিফাতের অবস্থান শনাক্তের পর তাকে গ্রেপ্তার করা হয়।

আসছে দ্বিতীয় ধাপের নিয়োগ সুপারিশ - dainik shiksha আসছে দ্বিতীয় ধাপের নিয়োগ সুপারিশ স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ এনটিআরসিএর ভুল, আমি পরিপত্র মানি না.. (ভিডিও) - dainik shiksha এনটিআরসিএর ভুল, আমি পরিপত্র মানি না.. (ভিডিও) এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি - dainik shiksha এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি শিক্ষকদের কোচিং করাতে দেয়া হবে না: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকদের কোচিং করাতে দেয়া হবে না: শিক্ষামন্ত্রী জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী - dainik shiksha জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী ৬০ বছরেই ছাড়তে হবে দায়িত্ব - dainik shiksha ৬০ বছরেই ছাড়তে হবে দায়িত্ব ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার - dainik shiksha ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা - dainik shiksha নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা - dainik shiksha প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ - dainik shiksha প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website