এসএসসির ফরম পূরণ করতে না দেয়ায় স্কুলে হামলা - এসএসসি/দাখিল - দৈনিকশিক্ষা

এসএসসির ফরম পূরণ করতে না দেয়ায় স্কুলে হামলা

লক্ষ্মীপুর প্রতিনিধি |

লক্ষ্মীপুর সদর উপজেলার মান্দারী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের এসএসসি টেস্ট পরীক্ষায় ফেল করা ছাত্রদের ফরম পূরণ করতে না দেয়ায় স্কুলে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার রাতে স্কুল ম্যানেজিং কমিটির সভা শেষে এই হামলা চালায় ফেল করা ২০-২৫ জন ছাত্র ও বহিরাগতরা।

হামলাকারীরা স্কুলের আসবাবপত্র, দরজা-জানালা, বৈদ্যুতিক বাল্ব, সিসি ক্যামেরা ভেঙে তিনটি গভীর নলকূপ উপড়ে ফেলে। এতে স্কুলের প্রায় ১০লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানায় স্কুল পরিচালনা কমিটি।

জানা যায়, ২০১৯-২০ শিক্ষা বর্ষের এসএসসি টেস্ট পরীক্ষায় মোট ২০৫ জন অংশগ্রহণ করে এতে ১৬৮ জন পাস করে। বাকি ৩৭ শিক্ষার্থী ফেল করে। স্কুল পরিচালনা কমিটির সভায় সর্বসম্মতিক্রমে তাদের এই বছর এসএসসি পরীক্ষার ফরম পূরণ না করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

পরিচালনা কমিটির বৈঠকের সময় ফেল করা ২০-২৫ জন ছাত্রসহ আরও বহিরাগত ৮-১০ জন স্কুলে উপস্থিত ছিল। পরে পরিচালনা কমিটির বৈঠক শেষে ছাত্রদের পরিচালনা কমিটির পক্ষ থেকে তাদের বৈঠকের সিদ্ধান্ত জানিয়ে দিয়ে ম্যানেজিং কমিটির সদস্যরা স্কুল থেকে চলে যান।

পরিচালনা কমিটির সদস্য ও শিক্ষকেরা স্কুল থেকে চলে যাওয়ার পরে অকৃতকার্য ছাত্ররা স্কুলের তিনটি ভবনে হামলা চালায়।

এ বিষয়ে শুক্রবার সকালে মান্দারী বহুমুখী উচ্চ বিদ্যালয়ে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়।

স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও ইউপি চেয়ারম্যান মিজানুর রহিম জানান, এ বিষয়ে পুলিশ সুপারসহ জেলার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

একাদশে শিগগিরই ভর্তি কার্যক্রম শুরু হবে : শিক্ষামন্ত্রী - dainik shiksha একাদশে শিগগিরই ভর্তি কার্যক্রম শুরু হবে : শিক্ষামন্ত্রী প্রাথমিক সমাপনী পরীক্ষা বন্ধের পরিকল্পনা নেই : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিক সমাপনী পরীক্ষা বন্ধের পরিকল্পনা নেই : গণশিক্ষা প্রতিমন্ত্রী করোনায় আরও ৪১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ৩৬০ - dainik shiksha করোনায় আরও ৪১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ৩৬০ অধ্যক্ষ-উপাধ্যক্ষ হতে পারছেন না প্রভাষকরা: রুলের জবাব দেয়নি সরকার - dainik shiksha অধ্যক্ষ-উপাধ্যক্ষ হতে পারছেন না প্রভাষকরা: রুলের জবাব দেয়নি সরকার ‘বঙ্গবন্ধুর স্মৃতিকথা’ নামে আরেকটি বই প্রকাশ হবে - dainik shiksha ‘বঙ্গবন্ধুর স্মৃতিকথা’ নামে আরেকটি বই প্রকাশ হবে শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান - dainik shiksha শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান শিক্ষক প্রশিক্ষণের নামে টেসলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ - dainik shiksha শিক্ষক প্রশিক্ষণের নামে টেসলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website