এসএসসির ফল পেতে প্রাক-নিবন্ধনের সময় বাড়ল - এসএসসি/দাখিল - দৈনিকশিক্ষা

এসএসসির ফল পেতে প্রাক-নিবন্ধনের সময় বাড়ল

নিজস্ব প্রতিবেদক |

করোনাভাইরাসের কারণে অশ্চিয়তার মুখে পড়া এসএসসি ও সমমান পরীক্ষার ফল আগামী রোববার প্রকাশ করা হবে। ওই দিন সকাল ১০টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২০২০ সালের এই পরীক্ষার ফল প্রকাশের কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর দুপুর ১২টায় শিক্ষামন্ত্রী দীপু মনি ফেসবুক লাইভের মাধ্যমে ফলাফলের বিস্তারিত তথ্য তুলে ধরবেন।

আর পরীক্ষার্থীদের মধ্যে যারা প্রাক-নিবন্ধন করেছে ফল প্রকাশের দিন তাদের দেওয়া নির্ধারিত মোবাইল নম্বরে আগে আগেই খুদে বার্তা পাঠিয়ে ফল জানিয়ে দেওয়া হবে। এখন পর্যন্ত সোয়া ১১ লাখেরও বেশি পরীক্ষার্থী প্রাক নিবন্ধন করেছে। এদিকে ফল জানতে মোবাইলে প্রাক–নিবন্ধন কার্যক্রমের সময় আগামীকাল শনিবার বেলা দুইটা পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

করোনা পরিস্থিতিতে এবার শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে ফল জানার সুযোগ নেই। এ জন্য আগের মতো ওয়েবসাইটসহ প্রযুক্তির অন্যান্য পদ্ধতির পাশাপাশি আরও সহজে যাতে শিক্ষার্থীরা ফল পায়, সেই ব্যবস্থা করেছে শিক্ষা বোর্ড গুলো। এই ব্যবস্থায় যেসব পরীক্ষার্থী নির্ধারিত পদ্ধতিতে প্রাক–নিবন্ধন করেছে, তাদের মোবাইল ফোনে ফল প্রকাশের দিন আগে আগে স্বয়ংক্রিয়ভাবে ফল জানিয়ে দেওয়া হবে।

গত ১৮ মে থেকে শুরু হওয়া এই প্রাক–নিবন্ধন কার্যক্রম আগামীকাল শনিবার বেলা দুইটা পর্যন্ত করার সময় সুযোগ আছে। আগে নিবন্ধনের সময় ছিল আজ ২৯ মে রাত ১২ টা পর্যন্ত। ঢাকা শিক্ষা বোর্ডের জ্যেষ্ঠ সিস্টেম অ্যানালিস্ট মঞ্জুরুল কবীর দৈনিক শিক্ষাকে বলেন, শুক্রবার বেলা দুইটা পর্যন্ত মোট ১১ লাখ ৩৩ হাজার পরীক্ষার্থী প্রাক–নিবন্ধন করেছে।

গত ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত এসএসসি ও সমমানে এবার মোট পরীক্ষার্থী ছিল প্রায় সাড়ে ২০ লাখ।

প্রাক নিবন্ধনের নিয়ম: প্রাক নিবন্ধনের জন্য যেকোনো মোবাইল অপারেটরের নম্বর থেকে SSC Board Name (প্রথম তিন অক্ষর) Roll Year লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। প্রতি এসএমএসের জন্য দুই টাকা চার্জ কাটা যাবে।

Admission going on at Navy Anchorage School and College Chattogram - dainik shiksha Admission going on at Navy Anchorage School and College Chattogram একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website