এসএসসি-জেএসসির কেন্দ্রের তথ্য চেয়েছে ঢাকা বোর্ড - এসএসসি/দাখিল - Dainikshiksha

এসএসসি-জেএসসির কেন্দ্রের তথ্য চেয়েছে ঢাকা বোর্ড

নিজস্ব প্রতিবেদক |

এসএসসি ও জেএসসি পরীক্ষার কেন্দ্রের তথ্য চেয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। আগামী ১৫ জুলাইয়ের মধ্যে কেন্দ্র সচিবদের এসব তথ্য বোর্ডে পাঠাতে হবে। ঢাকা বোর্ড থেকে কেন্দ্র সচিবদের সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে।

জানা গেছে, ২০১৯ খ্রিষ্টাব্দের জেএসসি পরীক্ষা এবং ২০২০ খ্রিষ্টাব্দের এসএসসি পরীক্ষার জন্য এসব তথ্য চাওয়া হয়েছে। আগামী ১৫ জুলাইয়ের মধ্যে নির্ধারিত ছকে এসব তথ্য পূরণ করে ই-মেইলে ([email protected]) পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর পাঠাতে বলা হয়েছে কেন্দ্র সচিবদের।

 

জানা গেছে, বোর্ডের নির্ধারিত ছকে কেন্দ্রের নাম ও কোড, কেন্দ্র স্কুলের নাম, ঠিকানা, ইআইআইএন নাম্বার, স্কুল এমপিওভুক্ত কিনা, স্কুলের নিরাপদ সীমানা প্রাচীর ও নিজস্ব ভবন আছে কিনা, পরীক্ষা নিয়ন্ত্রণ কক্ষ আছে কিনা, নিয়মিত শিক্ষক সংখ্যা মূল কেন্দ্রের ধারণ ক্ষমতা, কেন্দ্রের পরীক্ষা কক্ষ সংখ্যা, বেঞ্চ সংখ্যা, ইংরেজি ভার্সনে ছাত্র-ছাত্রী সংখ্যার তথ্য চাওয়া হয়েছে। 

এ ছাড়া মূল কেন্দ্রের অধীনস্থ ভেন্যু কেন্দ্রের সংখ্যা, ভেন্যু কেন্দ্রের স্কুলের নাম ও ঠিকানা, মূল কেন্দ্র থেকে ভেন্যু কেন্দ্রের দূরত্ব, গত বছরের জেএসসি ও এসএসসি পরীক্ষায় কেন্দ্রের পরীক্ষার্থী সংখ্যা, কেন্দ্রে ফটোকপি মেশিন ও বিকল্প বিদ্যুৎ ব্যবস্থা আছে কিনা এবং জেলা ও থানা সদর থেকে কেন্দ্রের দূরত্ব ও যাতায়াত ব্যবস্থা সম্পর্কিত তথ্য চাওয়া হয়েছে কেন্দ্র সচিবদের কাছে। 

এমপিওভুক্তির দাবিতে ফের রাজপথে শিক্ষকদের অবস্থান কর্মসূচি শুরু - dainik shiksha এমপিওভুক্তির দাবিতে ফের রাজপথে শিক্ষকদের অবস্থান কর্মসূচি শুরু মারধরে অসুস্থ হলে আবরারকে অন্য রুমে নিয়ে গিয়ে পেটাই : রবিন - dainik shiksha মারধরে অসুস্থ হলে আবরারকে অন্য রুমে নিয়ে গিয়ে পেটাই : রবিন কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? - dainik shiksha কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? ৪২ শতাংশই অন্য চাকরি না পেয়ে শিক্ষকতায় এসেছেন - dainik shiksha ৪২ শতাংশই অন্য চাকরি না পেয়ে শিক্ষকতায় এসেছেন ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website