এসিটিদের অনশন স্থগিত (ভিডিও) - বিবিধ - Dainikshiksha

এসিটিদের অনশন স্থগিত (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক |

অনশন স্থগিত করছেন এসিটি শিক্ষকরা। বিলুপ্ত সেকায়েপের সাবেক অতিরিক্ত শ্রেণি শিক্ষকরা চাকরি স্থায়ীকরণ অথবা বিনাশর্তে  নতুন এসইডিপি  প্রকল্পে অন্তর্ভুক্তকরণের দাবিতে চার দিন অবস্থান এবং প্রতীকী অনশনের পরেও দাবি আদায় না হওয়ায় বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) সকাল থেকে সকাল-সন্ধ্যা অনশন করে আসছেন।   

জাতীয় প্রেস ক্লাবের সামনে আজ বৃহস্পতিবার সকালে সাংবাদিকদের ডেকে তাদের আন্দোলন কর্মসূচি স্থগিতকরণের ঘোষণা দেন। এসিটি শিক্ষকরা সাংবাদিকদের কাছে দাবি করেন, বুধবার (১৩ ফেব্রুয়ারি) তিনজন শিক্ষক শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের সাথে তাঁর অফিসে দেখা করেন। তবে এসিটি অ্যাসোসিয়েশনের সভাপতি কৌশিক চন্দ্র বর্মণকে  সংবাদ সম্মেলনে দেখা যায়নি। তিনি গতকাল বুধবার বিকাল থেকে আন্দোলনরত এসিটিদের সাথে আর যোগাযোগ করেননি। সংবাদ সম্মেলনে বক্তব্য দেন  অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক সাদাতুল মুঈদ।

শিক্ষকদের দাবি, উপমন্ত্রী তাদেরকে আশ্বাস দিয়েছেন। উপমন্ত্রীর দেয়া মৌখিক আশ্বাসের ওপর ভরসা করে তারা আন্দোলন স্থগিত করেছেন বলে সাংবাদিকদের জানান। এ মাসের মধ্যে লিখিত প্রজ্ঞাপন না দিলে মার্চ থেকে আবার অনশন কর্মসূচি ও আন্দোলন শুরু করবেন বলেও জানিয়েছেন তারা।

তবে, শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি,  উপমন্ত্রী নওফেল অথাব বা মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো: সোহরাব হোসাইন এসিটিদের আশ্বাসের বিষয়ে দৈনিক শিক্ষাকে কিছু জানাননি। উপমন্ত্রীর কথিত আশ্বাসের বিষয়ে মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগ থেকে কোনো সংবাদ বিজ্ঞপ্তিও দেয়া হয়নি। 

নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ - dainik shiksha নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ তৃতীয় শ্রেণি পর্যন্ত ক্লাস মূল্যায়নে কমিটি গঠন - dainik shiksha তৃতীয় শ্রেণি পর্যন্ত ক্লাস মূল্যায়নে কমিটি গঠন ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না - dainik shiksha ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে - dainik shiksha দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য - dainik shiksha সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website