এ রকমই হওয়া উচিত - মতামত - Dainikshiksha

এ রকমই হওয়া উচিত

সহিদুল মোড়ল |

খুলনা জিলা স্কুলের প্রধান শিক্ষক মো. আনিসুল ইসলাম স্যারকে ধন্যবাদ মেধা মূল্যায়নের ভিত্তিতে স্কুলে আমার ছেলের লেখাপড়ার সুযোগ করে দেওয়ার জন্য। তাঁর নীতি ও আদর্শের কাছে আমি ও আমার পরিবার কৃতজ্ঞ। আমি আমার ছেলের ভবিষ্যৎ নিয়ে আশান্বিত। আমার ছেলেও দারুণ উৎসাহিত। খুলনার তিনটি নামকরা স্কুলে তৃতীয় শ্রেণির ভর্তির জন্য প্রতি আসনে প্রায় ১৫ থেকে ২০ জনকে অতিক্রম করে আসন দখল করতে হয়। আমার ছেলে তিনটি স্কুলে ভর্তি পরীক্ষা দেয়। আমি তাকে জিজ্ঞেস করলাম কোন স্কুলে পরীক্ষা বেশি ভালো হয়েছে। সে জানাল, জিলা স্কুলে। অবশ্য ফলাফল জানতে কোনো স্কুলে আমি যাইনি। জিলা স্কুল ছাড়া অন্য দুটি স্কুলে সে চান্স পেল। ভাবলাম, যেখানে পরীক্ষা বেশি ভালো হয়েছে সেখানে চান্স নয় কেন? এটা নিঃসন্দেহে অনিয়ম ও দুর্নীতির কারণ।

স্কুল দুটি ব্যয়বহুল হওয়ায় তাকে মাদ্রাসায় ভর্তি করি। এক সপ্তাহ পর জিলা স্কুল থেকে ফোন এলো, ‘আপনি সিফাত মোড়লের কী হন? তাকে ভর্তি করতে চাইলে আজই ফরম পূরণ করতে হবে। কারণ আজ শেষ তারিখ। ’ শুনেছি, এমন ফোন পেয়েছেন অনেক অভিভাবক। এটাই মেধা মূল্যায়ন। এভাবে সব শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালিত হলে দেশ উন্নতির শিখরে পৌঁছবে, খুব সত্বর।

সহিদুল মোড়ল

নলিয়ান, দাকোপ, খুলনা।

আসছে দ্বিতীয় ধাপের নিয়োগ সুপারিশ - dainik shiksha আসছে দ্বিতীয় ধাপের নিয়োগ সুপারিশ স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ এনটিআরসিএর ভুল, আমি পরিপত্র মানি না.. (ভিডিও) - dainik shiksha এনটিআরসিএর ভুল, আমি পরিপত্র মানি না.. (ভিডিও) এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি - dainik shiksha এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি শিক্ষকদের কোচিং করাতে দেয়া হবে না: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকদের কোচিং করাতে দেয়া হবে না: শিক্ষামন্ত্রী জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী - dainik shiksha জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী ৬০ বছরেই ছাড়তে হবে দায়িত্ব - dainik shiksha ৬০ বছরেই ছাড়তে হবে দায়িত্ব ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার - dainik shiksha ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা - dainik shiksha নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা - dainik shiksha প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ - dainik shiksha প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website