কওমির প্রশ্নফাঁস : বেফাকের ১০ সদস্যের তদন্ত কমিটি - পরীক্ষা - Dainikshiksha

কওমির প্রশ্নফাঁস : বেফাকের ১০ সদস্যের তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক |

দাওরায়ে হাদিস (তাকমিল) এবং মেশকাত জামাত (ফজিলত)  পরীক্ষার প্রশ্নফাঁসের ঘটনা তদন্তে ১০ সদেস্যর কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার (১৬ এপ্রিল)   রাজধানীর কাজলায় বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদশের কেন্দ্রীয় কার্যালয়ে বেফাকের জরুরি বৈঠকে এ কমিটি গঠন করা হয়। বৈঠকে উপস্থিত  আযহার আলী আনোয়ার শাহ এ তথ্য জানিয়েছেন।

তদন্ত কমিটির আহ্বায়ক  করা হয়েছে বেফাকের সিনিয়র সহ সভাপতি আল্লামা আশরাফ আলীকে। অন্য সদস্যরা হলেন সহ সভাপতি আল্লামা আযহার আলী আনোয়ার শাহ, আল্লামা নুর হোসাইন কাসেমী, মুফতি মোহাম্মদ ওয়াক্কাস, মাওলানা সাজিদুর রহমান, মাওলানা মুসলেহুদ্দিন রাজু, মাওলানা বাহাউদ্দিন জাকারিয়া, বেফাকের মহসচিব মাওলানা আব্দুল কুদ্দুস, মাওলানা মাহফুজুল হক ও মাওলানা নুরুল আমিন।

বেফাকের সিনিয়র সহ সভাপতি আল্লামা আশরাফ আলী বৈঠকে সভাপতিত্ব করেন।

গত ১৩ এপ্রিল (শনিবার) বেফাকের পক্ষ থেকে ফজিলত ২য় বর্ষের (মেশকাত জামাত) পরীক্ষা বাতিল করার পরও চট্রগ্রামের হাটহাজারী মাদরাসাসহ দেশের আরও কয়েকটি কেন্দ্রে ওই শ্রেণির পরীক্ষা নেয়া হয়। বৈঠকে গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী, ওইসব কেন্দ্রে অনুষ্ঠিত মেশকাত জামাতের পরীক্ষাও  বাতিল করা হয়েছে।

 

আরও পড়ুন: কওমির প্রশ্নফাঁস, পরীক্ষা বাতিল

 

পর্যায়ক্রমে শিক্ষাব্যবস্থা জাতীয়করণ করা হবে : শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha পর্যায়ক্রমে শিক্ষাব্যবস্থা জাতীয়করণ করা হবে : শিক্ষা উপমন্ত্রী মাদরাসায় নবসৃষ্ট পদে নিয়োগে দ্রুত পদক্ষেপ নেয়া হবে : অর্থমন্ত্রী - dainik shiksha মাদরাসায় নবসৃষ্ট পদে নিয়োগে দ্রুত পদক্ষেপ নেয়া হবে : অর্থমন্ত্রী প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগের নীতিমালা প্রকাশ - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগের নীতিমালা প্রকাশ অতিরিক্ত সচিব মাহমুদুল হককে শিক্ষা মন্ত্রণালয় থেকে বদলি - dainik shiksha অতিরিক্ত সচিব মাহমুদুল হককে শিক্ষা মন্ত্রণালয় থেকে বদলি এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ - dainik shiksha এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে - dainik shiksha কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website